মেইন ম্যেনু

কবর থেকে তনুর লাশ তোলার নির্দেশ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তার লাশ কবর থেকে তোলার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার বিকালে কুমিল্লার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগম কবর থেকে লাশ তোলার কুমিল্লা জেলা ম্যাজিস্ট্রেট বরাবর এ আদেশ দেন।

গত কয়েক দিন ধরে তনু হত্যার বিচার দাবিতে দেশজুড়ে ব্যাপক আন্দোলন গড়ে উঠেছে। সোশ্যাল মিডিয়াতেও সমালোচনার ঝড় উঠেছে। ঠিক এমন একটি অবস্থার পরিপ্রেক্ষিতে আদালত এই নির্দেশ দিলেন। তবে পুলিশ জানিয়েছে, আগামী দুই দিনের মধ্যে লাশ তোলা হতে পারে।

গত ২০ মার্চ সন্ধ্যায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ইতিহাস বিভাগের (সম্মান) ২য় বর্ষের ছাত্রী তনু প্রাইভেট পড়ানোর জন্য বাসা থেকে বের হয়। রাত ১০টার মধ্যেও বাসায় না ফেরায় পরিবারের সদস্যরা তাকে খুঁজতে থাকে। একপর্যায়ে ক্যান্টনমেন্ট বোর্ড বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন কালভার্টের পাশে ঝোপের মধ্যে তার লাশ পাওয়া যায়।

এ ব্যাপারে নিহতের বাবা ইয়ার হোসেন বাদী হয়ে পরদিন কোতোয়ালি মডেল থানায় কয়েকজনকে আসামি করে একটি মামলা করেন। মামলায় সবাইকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

আলোচিত এই হত্যাকাণ্ডের আট দিন পেরিয়ে গেলেও কোনো রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।