মেইন ম্যেনু

কবিরত্ন হিসেবে স্বীকৃতি পেলেন প্রবীন লেখক হুমায়ূন রেজা

সালাউদ্দীন আহম্মেদ, পোরশা (নওগাঁ) প্রতিনিধিঃ সাহিত্য অঙ্গনে বিশেষ অবদান রাখায় এবার কবিরত্ন স্বীকৃতি স্বরূপ সম্মাননা পেলেন পোরশা উপজেলার প্রখ্যাত প্রবীন লেখক ও কবি মোঃ হুমায়ূন রেজা। শুক্রবার খুলনায় গাঙচিল সাহিত্য-সংস্কৃতি পরিষদ কর্তৃক আয়োজিত দুই বাংলার কবিতা উৎসব সম্মেলনে এই সম্মাননা প্রদান করা হয়। কবি অসুস্থ থাকায় তার পক্ষে সাংবাদিক সালাউদ্দীন আহম্মেদ পদকটি গ্রহন করেন।

এসময় উপস্থিত ছিলেন,- খুলনা জেলা প্রশাসক শেখ হারুননুর রশিদ, জাতীয় কলামিষ্ট সরদার রুহুল আমিন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগির, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আঃ সামাদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট গবেষক সৈয়দ আশরাফ আলী, গাঙচিল কেন্দ্রীয় সভাপতি এস এম রইসউদ্দীন আহম্মেদ, কবি শ্যামলী মন্ডল, ভারত থেকে আসা শ্রী হরেন্দ্রানাথ গোস্বামী, রবীন্দ্র কুমার হালদার, কলকাতার কবি আমির আলি, কবি কমল কর্মকার প্রমুখ।

উল্লেখ্য, লেখক ও কবি হুমায়ূন রেজা গত ৬ নভেম্ব/২০১৫ রাজশাহী রূপস কর্তৃক আয়োজিত গুনিজন সম্মাননা লাভ করেন। তার বর্তমান বয়স ৯১বছর। তিনি বিগত ৫০বছর ধরে সাহিত্য চর্চা করে আসছেন। কিন্তু অর্থাভাবে সেগুলো পাঠকের নিকট পৌঁছাতে সক্ষম হননি। তার প্রকাশিত বইগুলো হচ্ছে,- উপন্যাস ‘মিলন শান্তি তৃপ্তি’, গীতিকাব্য ‘ডিজিটাল অনন্তকাল’, শতাব্দীর শ্রেষ্ঠ ‘নেত্রী শেখ হাসিনা’ এবং সর্ব শেষ ‘ইসলামী দর্শন বির্তকের শেষ’।

সম্প্রতি তিনি পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়েও লেখার কাজ অব্যাহত রেখেছেন।