মেইন ম্যেনু

সৌদিতে সিলেট লেখক ফোরামের সাহিত্য আড্ডা ও মোড়ক উন্মোচন

কবি সাহিত্যিক গীতিকারদের ভয় পায় চাটুকার লুটেরারা

সৌদি আরবের পবিত্র মক্কা নগরীতে সিলেট লেখক ফোরাম আয়োজিত সাহিত্য আড্ডা ও ফোরাম’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল’র কথা ও সুরে সিলেটের আঞ্চলিক ভাষায় বেশ কটি গানসহ প্যারডি গানের অডিও অ্যালবাম আমরা ঘরর তাইন’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান গতকাল সোমবার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেছেন, সুস্থ বিনোদনের মাধ্যমে সমাজের অনাচার দুর করা সম্ভব। আমাদের সমাজে অন্তহীন সমস্যার নেপথ্য কারিগর হচ্ছে কতিপয় সুযোগ সন্ধানী প্রতারক কতিথ লাটিয়াল মোড়ল বা সমাজপতি ভন্ড নেতা পাতিনেতা। এদের কুট কৌশল ও প্রতিহিংসার ফলে প্রতারিত ও ক্ষতিগ্রস্থ হন দেশের খেটে খাওয়া নিরপরাধ সাধারন মানুষ। বিশেষ করে গ্রাম বাংলার নীরিহ জনসাধারন। সহজ সরল ও সিলেটের আঞ্চলিক ভাষায় আবহমান গ্রাম বাংলার সুরের মুর্ছনায় ছন্দোবদ্ধ করে সঙ্গীতের মাধ্যমে এসব চাটুকার লুটেরা ও প্রতারকদের মুখোশ ভিন্ন ধারায় উন্মোচন করেছেন খ্যাতিমান সাংবাদিক কলামিস্ট গীতিকার ও কবি নাজমুল ইসলাম মকবুল। কবির এ ধরনের সাহসী উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তারা আরও বলেন সঙ্গীত ঘুমন্ত মানুষকে জাগিয়ে তুলতে পারে। অবচেতন মানুষের মনে চেতনা আনতে পারে। বর্তমান সময়ের প্রেক্ষাপটে যে কোন গান আরও ধারালো হওয়া দরকার। কবি সাহিত্যিক গীতিকারেরা জাতির দর্পণ। তাই কবি সাহিত্যিক গীতিকারদের ভয় পায় চাটুকার লুটেরারা। তাদের যথাযথ মুল্যায়ন প্রয়োজন।

সিলেট লেখক ফোরামের উপদেষ্টা সমাজসেবী ফেরদৌস চৌধুরী মিঠুর সভাপতিত্বে এবং ফোরামের কোষাধ্যক্ষ শফিকুল ইসলামের পরিচালনায় অতিথি বক্তার বক্তব্য রাখেন, জেদ্দার প্রবীণ সঙ্গীতশিল্পী সেলিম রেজা, বিশিষ্ট শিল্পদ্যোক্তা সাখাওয়াত হোসেন, কলামিস্ট আবু জোবাইর চৌধুরী।

অন্যান্যে মধ্যে বক্তব্য রাখেন প্রবাসী জাহাঙ্গীর হোসেন, দুলাল উদ্দিন, মাঈনুদ্দিন, ফারুক আহমদ,নজরুল ইসলাম, সোহাগ মিয়া, হেলাল উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন ফোরাম’র প্রতিষ্ঠাতা সভাপতি কবি নাজমুল ইসলাম মকবুল। তিনি অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলকে বিশেষ করে ক্ষুদে শিল্পীদের ধন্যবাদ জানান।

যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ জবান আলী ও সৌদি প্রবাসী কমিউনিটি নেতা ফেরদৌস চৌধুরী মিঠু অ্যালবামটির স্পন্সর করায় অনুষ্ঠানের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।