মেইন ম্যেনু

কবে মাঠে ফিরবেন রোনালদো?

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের পর কেটে গেছে প্রায় তিন সপ্তাহ। ফাইনালের প্রথমার্ধে পায়ে চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে বাধ্য হয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগাল প্রথমবারের মতো ইউরো জয় করায় ব্যথা ভুলে উৎসবে মেতে উঠেছিলেন এই সময়ের অন্যতম সেরা ফুটবলার। চোট থেকে এখনো সেরে ওঠেননি তিনি। আর কবে নাগাদ মাঠে ফিরবেন, তাও এখনো অজানা।

রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান অবশ্য পরিষ্কার জানিয়ে দিয়েছেন, মৌসুমের শুরুতে দলের সবচেয়ে বড় তারকার খেলার কোনো সম্ভাবনা নেই। আগামী ৯ আগস্ট উয়েফা সুপার কাপে রিয়ালের প্রতিপক্ষ সেভিয়া। চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ বিজয়ীর এই লড়াইয়ে মাঠে নামতে পারবেন না রোনালদো। এমনকি ২১ আগস্ট লা লিগায় রিয়ালের প্রথম ম্যাচও মিস করতে পারেন তিনি।

এক সংবাদ সম্মেলনে জিদান জানিয়েছেন, ‘ক্রিস্টিয়ানো সুপার কাপে খেলতে পারবে না। দেখা যাক লিগের প্রথম ম্যাচে সে খেলতে পারে কি না।’ ফরাসি কিংবদন্তি নিজেই অবশ্য এ ব্যাপারে সংশয়ে, ‘চোট থেকে সেরে উঠতে তার অন্তত এক মাস প্রয়োজন। তারপর তাকে ফেরার প্রস্তুতি নিতে হবে। কারণ এক মাস মাঠের বাইরে থাকার পর সে সেরা ছন্দে থাকবে না। সুপার কাপ আর লিগের প্রথম ম্যাচের মধ্যে ১২ দিনের ফাঁক আছে। এই সময়টায় সে আমাদের সঙ্গেই থাকবে। তবে আমার মনে হয় না সে লিগের প্রথম ম্যাচে খেলতে পারবে।’