মেইন ম্যেনু

কবে হচ্ছে ভাইস চেয়ারম্যান ও স্থায়ী কমিটি?

গত ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর মহাসচিব, সিনিয়র যুগ্ন মহাসচিব, যুগ্ন মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, কোষাধক্য পদে মনোনয়ন দিয়েছেন দলের প্রধান বেগম খালেদা জিয়া। কিন্তু, কাউন্সিলের প্রায় ২ মাসে এখনও ভাইস চেয়ারম্যান এবং স্থায়ী কমিটি পদে মনোনয়ন দেয়া হয়নি।

কাউন্সিলে কাউন্সিলররা বেগম খালেদা জিয়াকে নির্বাহী কমিটি চূড়ান্ত করার সর্বময় ক্ষমতা দেন। সে ক্ষমতা বলেই ইতিমধ্যে বিভিন্ন পদে মনোনয়ন দিয়েছেন দল প্রধান বেগম খালেদা জিয়া। তবে দলের গুরুত্বপুর্ন ২ পদে কবে মনোনয়ন দিবেন খালেদা জিয়া সে ব্যাপারে সিনিয়র নেতারাও কিছু জানেন না।

দলের নেতারা বলছেন, দল প্রধান বেগম খালেদা জিয়া গুরুত্বপূর্ণ এ ২টি পদে যে কোন সময় মনোনয়ন দিবেন। তবে কমিটি ঘোষণার নির্দিষ্ট সময় বলতে পারছেন না তারা। তাদের আশা, অতি শিঘ্রই এ ২ পদে মনোনয়ন দিবেন বেগম জিয়া।

এ বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. অব. মাহবুবুর রহমান বলেন, ‘কাউন্সিলে কাউন্সিলররা ম্যাডামকে (খালেদা জিয়া) কমিটি চূড়ান্ত করার সর্বময় ক্ষমতা দিয়েছেন। সে অনুযায়ী তিনি যে কোন সময় ভাইস চেয়ারম্যান এবং স্থায়ী কমিটি পদে মনোনয়ন দিবেন।’

এদিকে মহাসচিব, সিনিয়র যুগ্ন মহাসচিব, যুগ্ন মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সহ-সাংগঠনিক সম্পাদক, কোষাধক্য পদে পদগুলোতে যোগ্য এবং দলের জন্য ত্যাগিদেরকেই বেগম খালেদা জিয়া মনোনয়ন দিয়েছেন বলে বলছেন অনেকেই। সে অনুযায়ী ভাইস চেয়ারম্যান এবং স্থায়ী কমিটি পদেও যোগ্য এবং দলের জন্য ত্যাগীদেরকে বেছে নিবেন বেগম জিয়া।