মেইন ম্যেনু

কর্মীদের মারধরের প্রতিবাদে রাবি ছাত্রজোটের সংবাদ সম্মেলন

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রমৈত্রীর কর্মীকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাবি শাখা প্রগতিশীল ছাত্রজোট। বুধবার দুপুর ১টায় ছাত্র মৈত্রীর টেন্টে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর পূর্বে বেলা সাড়ে ১১টায় এ ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে জোটের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

গত মঙ্গলবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলে কক্ষ পরিবর্তনকে কেন্দ্র করে বিপ্লবী ছাত্রমৈত্রীর দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন সবুজ এবং দুই কর্মী মনির ও মিলনকে মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ঘটনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার এবং হলগুলোতে ছাত্রলীগের ‘দখলদারিত্ব’ ও ‘সিট বাণিজের’ বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সম্মেলনে উপস্থিত ছিলেন, ছাত্রমৈত্রীর সভাপতি প্রদীপ মার্ডি, সাধারণ সম্পাদক দিলীপ রায়, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাস, ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সদস্য লিটন দাস প্রমুখ।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সাথে ছাত্রজোটের নেতাকর্মীরা যোগযোগ করতে চাইলে তিনি সাড়া দেননি বলে অভিযোগ করেন দিলিপ রায়।

রাবি প্রক্টর মজিবুল হক আজাদ খান বলেন, ‘তারা আমার সাথে কেউ যোগাযোগ করেনি।’ তিনি আরও বলেন, ‘আর এই ঘটনায় তো আমার কিছু করার কথা না। এখানে হল প্রশাসন আছে, তারা ব্যবস্থা নেবে।’তবে শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ এক্রাম উল্যাহ’র সাথে যোগাযোগ করা হলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।