মেইন ম্যেনু

কলকাতার প্রথম জয়ের পর যা বললেন গাম্ভীর ও আন্দ্রো রাসেল

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়ে উড়ন্ত সূচনা করেছে শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। দিল্লির দেয়া ৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র একটি উইকেট হারিয়েই ৯ উইকেট হাতে রেখে সহজে জয়ের বন্দরে পৌঁছে যায় গৌতম গাম্ভীররা।

ম্যাচ শেষে কে কী বললেন দেখে নেওয়া যাক এক ঝলকে:

গৌতম গাম্ভীর (কলকাতা অধিনায়ক): আমরা সকলেই খুব পেশাদার। আন্দ্রো রাসেল আজকে সকালেই কলকাতায় এসেছে। কিন্তু ও যেভাবে বল করেছে সেটা প্রশংসার যোগ্য। ও একজন প্রতিভাবন প্লেয়ার। যখনই আমরা দিল্লিকে ৯৮ রানে আটকে দিলাম তখনই আমাদের আধা কাজ হয়ে গিয়েছিল। এরকম উইকেটে আমরা খেলে অভ্যস্ত নই সেকারণেই প্রথম ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলাম।

চেস করতে নেমে একজনকে ব্যাটিং ধরে রাখতেই হত। এটাই পেশাদার দলের কাজ। আর এটা আমারই দায়িত্ব ছিল। রবিন উথাপ্পা অসাধারণ শুরু করে দিয়ে গিয়েছিলেন। আমরা সকলে মিলেই সাফল্যটা পেয়েছি। আমরা খুশি সে যেমন পিচেই খেলা হোক না কেন।

আন্দ্রো রাসেল (ম্যাচের সেরা): আমাদের যেকোনও মাঠের পরিস্থিতিতে খেলার জন্য প্রস্তুত থাকতে হবে। এখান থেকেই তৈরি হবে পেশাদারিত্ব। এই উইকেট অতটা ফাস্টও নয় আবার তেমন স্লোও নয়। আমি যদি এই সারফেসে ব্যাট করার সুযোগ পেতাম তাহলে মাঠে নেমে ধ্বংসাত্মক ব্যাটিংই করতাম। যদি সব কিছু তোমার পক্ষে চলে তাহলে নিজের মতো পরীক্ষা চালানো যায়। আমার মনে হয় উইকেটে অত স্পিন ছিল না। কিন্তু ব্র্যাড হগ ও পিযুষ চাওলাকে ধন্যবাদ দেব। আর অধিনায়ক ও উথাপ্পাও দারুণ করেছে।



« (পূর্বের সংবাদ)