মেইন ম্যেনু

কলঙ্ক নিয়ে চিরতরে হারিয়ে যাচ্ছেন শাহাদাত!

ক্রিকেটার শাহাদাত হোসেন রাজিব সৃষ্টি করেছেন একটি বিতর্কিত অধ্যায়ের। বাংলাদেশের ক্রিকেটের সথে একটি বিতর্কিত অধ্যায় হয়েই থাকবে এটি।

সামনের আসরগুলোকে শাহাদাত কিভাবে অংশ নেবেন এর কোনো সুনির্দিষ্ট জবাব পাওয়া পাওয়া যাচ্ছে না। বাংলাদেশ ডিসিপ্লিনারি বিভাগের চেয়ারম্যান শেখ সোহেলও জানিয়েছেন ভিন্নমত।

তিনি বলেছেন, ক্রিকেটের বাইরের ঘটনায় হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই আমাদের। শিশু নির্যাতনের মতো জঘন্য অপরাধ করলে তাকে ছাড় দেয়া হবে না।

নির্দোষ প্রমাণিত হলে তাকে সাময়িক বহিষ্কারের কথা বলেছেন কেউ কেউ। শাহাদাতকে জাতীয় লিগ ও বিপিএলে সুযোগ দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমার একার সিদ্ধান্তে এটা হবে না।

মিটিংয়ের মাধ্যমে এই সিদ্ধান্ত নিতে হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনো ধরনের অপরাধীকে ছাড় দিবে না বলেও জানান তিনি। অপরাধ করলে তার বিচার হোক, শাস্তি হোক।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের বক্তব্যে পরিস্কার উপরের কোনো হস্তক্ষেপ না আসলে শিগগিরই ক্রিকেট মাঠে ফেরা হবে না তার। কপাল খুবই খারাপ হলে জাতীয় লিগ, দক্ষিণ আফ্রিকার সিরিজ ও বিপিএল আসরে দর্শক হয়ে থাকা হতে পারে তার।

ভবিষ্যৎ অনিশ্চিত বলে অসহ্য যন্ত্রনায় তবে কি টাইগার শিবির থেকে চিরতরে হারিয়ে যাচ্ছেন শাহাদাত? এখনো মিলছে না তার ক্রিকেটে ফেরা নিয়ে কোনো সুবাতাস।