মেইন ম্যেনু

কলাগাছের ভেলায় যেতে হয় বিদ্যালয়

ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের আমুয়া-মরিচবুনিয়ার চারাঘাটা মিস্তুরী খালের সামনেই রয়েছে পশ্চিম ছোনাউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ওই বিদ্যালয়ের সামনে দূর দুরন্ত থেকে সহজে এবং অল্প সময়ে সড়ক ও বিদ্যালয়ে আসতে একটি সাঁকো নির্মাণ করা হয়।

সাঁকোটি দীর্ঘ দিন যাবৎ একাংশ ভেঙে যাওয়ায় বন্ধ হয়ে যায় সহজে আসার এক মাত্র অবলম্বন এই সাঁকো। আবার কিছু কিছু ছাত্র-ছাত্রীরা প্রায় ৫ কিলোমিটার না ঘুরে নিজেদের তৈরি কলাগাছের ভেলা দিয়ে সহজে ও অল্প সময়ে বিদ্যালয়ে আসে।

আবার অনেক ছাত্র-ছাত্রীরা বই খাতা নিয়ে কলাগাছের ভেলায় পারাপার করতে গিয়ে পানিতে পড়ে দুর্ঘটনার শিকার হয়। এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি ওই স্থানে দ্রুত সাঁকোটি সংস্কার করে একটি ব্রীজ নির্মাণের।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুকুল আক্তার জানান, আমাদের বিদ্যালয়ে বর্তমানে প্রায় দেড় শতাধীক ছাত্র-ছাত্রী রয়েছে, আমাদের বিদ্যালয়ের সামনের খালের ভাঙা সাঁকোটি ঠিক করা অথবা একটি ব্রীজ নির্মাণ হলে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর সংখ্যা আরো বাড়বে। সাঁকো না থাকায় ছাত্র ছাত্রীরা নিয়মিত স্কুলে আসতে পারে না ।

স্থানীয় ইউপি সদস্য মো. সোনা মিয়া বলেন, আমি স্থানীয় যুবকদের নিয়ে সেচ্ছাশ্রোমে বহুবার এই সাঁকোটি সংস্কার করেছি এবার আমি নিজের কাজে ব্যস্ত থাকায় সাঁকোটি মেরামত করতে পারছিনা। আমি আগামী এক সপ্তাহের মধ্যে স্থানীয় যুবকদের সহায়তায় মেরামত করে দেব।






মন্তব্য চালু নেই