মেইন ম্যেনু

কলারোয়ার কামারালী গ্রামে ড্রাগন ফল, মাল্টা লেবু ও ভর্মি কম্পোষ্ট বিতরণ

জুলফিকার আলী, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ গতকাল সোমবার বিকালে কলারোয়া উপজেলার কামারালী গ্রামে এক কৃষক সমাবেশ ও ড্রাগন ফল, মাল্টা লেবু ও ভর্মি কম্পোষ্ট বিতরণ হয়েছে।

কামারালী গ্রামের কৃষি উদ্যোক্তা মোঃ আব্দুস সালাম মোল্যার উদ্যোগে অনুষ্ঠিত কৃষি সমাবেশে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাহাসীন আলী, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার খান মোহাম্মাদ মমতাজউদ্দীন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তুষার কান্তি দাস, ইউপি সদস্য আঃ রশিদ, বিল¬াল হোসেন, সমাজসেবক কামরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা শামসুর রহমান, ডাঃ মোঃ আব্দুল ওহাব, সমাজসেবক আঃ জলিল, রফিকুল ইসলাম, আলাউদ্দীন মোল¬াহ, মোঃ কামরুজ্জামান, চাষী পারুল খাতুন, চাষী মনজুরুল ইসলাম, ফাইসাল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠিত কৃষি সমাবেশ ও আলোচনা সভায় উপজেলা কৃষি কর্মকর্তা মহাসীন আলী এলাকার ৮৫জন কৃষকের মধ্যে কামারালী গ্রামের কৃষি উদ্যোক্তা মোঃ আব্দুস সালাম মোল্যার নিজস্ব তহবিল থেকে আনা ড্রাগন ফল, মাল্টা লেবু, সজনে চারা, ও ভর্মি কম্পোষ্ট বিতরণ করা হয়।

অনুষ্ঠানে কামারালী গ্রামের কৃষি উদ্যোক্তা মোঃ আব্দুস সালাম মোল্যা বলেন,তিনি এই গ্রামটি কৃষি গ্রামে পরিনত করতে চান। সকলের সহযোগিতা পেলে তিনি আরো ভাল ফলনের জন্য বিভিন্ন স্থান থেকে ফলজ বক্ষের চারা নিয়ে আসবেন এবং তা সকলের মাঝে বিনা মুল্যে বিতরণ করবেন।

এছাড়া তিনি নিজ উদ্যোগে গ্রামের কৃষি কাজে নিয়জিত মহিলাদের কৃষি পরামশ্য দিয়ে থাকে। সকলকে কৃষি কাজে মনোযগ দিয়ে কাজ করার পরামশ্য প্রদান করেন। তিনি এর আগে আরো ৩০ঘর বসতী বাড়ী করেলা, উচ্ছে, সশার বীজ, সজনে, টমেটা, হাই ব্রিড পেপে ও ভার্মি কম্পোস দিয়েছেন।