মেইন ম্যেনু

কলারোয়ায় গবাদি পশু ও হাঁস মুরগীর টিকাদান কর্মসূচি

কামরুল হাসান, কলারোয়া : আন্তর্জাতিক সিভিল সার্ভিস দিবস ২০১৬ উদযাপন উপলক্ষ্যে কলারোয়া উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নে গবাদি পশু ও হাঁস মুরগীর টিকাদান কর্মসূচি গ্রহণ করা হয়। কলারোয়া প্রণিসম্পদ অফিসের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।
বৃহস্পতিবার সকালে সোনাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত ওই কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন সোনাবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলারোয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ এস এম আতিকুজ্জামান, কলারোয়া উপজেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি সিদ্ধেস্বর চক্রবর্তী, জেলা জাতীয় পাটি নেতা শহীদুল ইসলাম, কলারোয়া প্রাণিসম্পদ অফিসের ফিল্ড অফিসার অশোখ মুখার্জী প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণিসম্পদ কর্মকর্তা বলেন, বিগত দিনগুলোতে আমাদের দেশে যে পরিমান মানুষ বেড়েছে, সে পরিমান দুধ ডিম ও মাংশ উৎপাদন বাড়েনি। আর না বাড়ার একটাই কারণ হলো আমরা সঠিক সময়ে আমাদের গবাদিপশু ও হাঁস মুরগীগুলোকে সঠিক টিকা প্রদান করিনা। আমরা যদি সঠিক সময়ে সঠিক টিকা দিতে পারি তাহলে আমাদের গবাদি পশুগুলো অকালে মারা যাবে না। আর এ থেকে অধিক পরিমান দুধ, ডিম এবং মাংশ উৎপাদিত হবে।
টিকাদান কর্মসূচিতে এলাকার প্রায় শতাধিক গরু, ছাগল ও হাঁস মুরগীকে বিনামূল্যে বিভিণœ রোগের টিকা প্রদান ও প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়।



« (পূর্বের সংবাদ)