মেইন ম্যেনু

কলারোয়ায় ছলিমপুর কলেজের অধ্যক্ষসহ ১৪ শিক্ষক-কর্মচারীর এমপিও স্থগিত

সাতক্ষীরার কলারোয়ায় ছলিমপুর হাজী নাছির উদ্দীন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আলিমসহ ১৪ জন শিক্ষক-কর্মচারীর এমপিও স্থগিত করা হয়েছে। নিয়োগ সংক্রান্ত জটিলতার অভিযোগ ০১ হতে ১২ এর বিষয়ে তথ্য/ব্যাখ্যা/চালানের পরীক্ষিক কপি ৩০ দিনের মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ে না পাঠানোর কারণে এসব শিক্ষক-কর্মচারীর এমপিও স্থগিত করা হয় বলে জানা গেছে।

গত ১৭ সেপ্টেম্বর- ১৫ তারিখে শিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব নূরজাহান বেগম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্যে জানা যায়, উল্লেখ্য-চাহিদা জবাব মন্ত্রণালয়ে না পাওয়ায় ৪/০২/২০১০ তারিখে জারীকৃত জনবল (মার্চ/২০১৩ পর্যন্ত সংশোধিত) কাঠামোর ১৮(১) (খ) মোতাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আলিম (সহকারী অধ্যাপক, অর্থনীতিসহ তদন্ত এবং পরিদর্শন ও নিরীক্ষা প্রতিবেদনে উল্লিখিত ১৪ জন শিক্ষক-কর্মচারীর এমপিও বন্ধসহ তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণ করে ৭ দিনের মধ্যে মন্ত্রণালয়কে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

উক্ত কপি শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শক ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের একান্ত সচিব, সভাপতি হাজী নাছির উদ্দিন কলেজ, অধ্যক্ষ হাজী নাছির উদ্দীন কলেজকে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল আলিম সাংবাদিকদের জানান, শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো কোনো চিঠি তিনি পাননি। তিনি কয়েক মাস পরে শিক্ষা মন্ত্রণালয়রের চিঠি পেয়ে জবাব দিয়েছেন। তবে জবার পৌছানোর আগেই এমপিও স্থগিতের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। বর্তমানে শিক্ষা মন্ত্রণালয় জবাবটি পাওয়ার পর বিষয়টি পুনরায় বিবেচনায় রেখেছেন বলে তিনি জানান।