মেইন ম্যেনু

কলারোয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক কৃষক খুন ॥ আহত ৬

কামরুল হাসান, কলারোয়া : সাতক্ষীরার কলারোয়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক কৃষক খুন হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নারী-পুরুষসহ আরও ৬ জন। পাতা কুড়ানো, ঘরের চাল দেওয়া ও জমাজমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই পরিবারের সদস্যদের সংঘর্ষে মোসলেমউদ্দীন সানা (৫০) নামে এক কৃষক নিহত ও নারী পুরষসহ ৬ ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত ১১ টার দিকে উপজেলার দেয়াড়া গ্রামের সানা পাড়ায়। আহতদের উদ্ধার করে কলারোয়া ও সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত মোসলেমউদ্দীন সানা ওই গ্রামের মৃত খোরশেদ আলী সানার ছেলে।

এ ঘটনায় আহতরা হলেন- মৃত খোরশেদ আলী সানার ছেলে ইদ্রিস আলী সানা, রাশেদ আলী সানা, নিহত মোসলেম উদ্দীনের ছেলে জসিম উদ্দীন সানা, নাজিম উদ্দীন সানা, গোলাম মোস্তফার স্ত্রী ইসমত আরা, গোলাম সরোয়ারের স্ত্রী মঞ্জুয়ারা খাতুন।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার বিকালে পাতা কুড়ানোকে কেন্দ্র করে ইদ্রিসের সাথে বড় ভাই মোসলেমউদ্দীনের কথা কাটাকাটি হয়।

এ ঘটনার জের ধরে রাত ১১ টার দিকে মোসলেমউদ্দীনের ছেলে জসিম উদ্দীন বাড়িতে ফিরে ঘটনাটি জানতে পেরে রাতেই চাচা ইদ্রিস আলীকে ঘর থেকে ডেকে এনে কুড়াল দিয়ে মাথায় আঘাত করে। এর পরপরই পরিবারের সদস্যরা বিরোধে জড়িয়ে পড়ে।

এসময় একই পরিবারের সদস্যরা মারামারিতে জড়িয়ে পড়লে মোসলেম উদ্দীনসহ ৭ ব্যক্তি গুরুতর আহত হয়। গুরুতর আহতদের উদ্ধার করে কলারোয়া হাসপাতালে নেয়ার পথিমধ্যে আহত মোসলেমউদ্দীন মারা যান।

কলারোয়ার খোরদো পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই লুৎফর রহমান জানান, পাতা কুড়ানো, ঘরের চাল দেওয়া ও জমাজমি সংক্রন্ত বিয়য় নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিলো। নিহত মোসলেমউদ্দীন সানার বিপক্ষে ছিলেন তার দুই ভাই ইদ্রিস আলী সানা ও গোলাম মোস্তফা।

তিনি বলেন মারামারির খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় এবং আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তির সহযোগিতা করেন। তবে হাসপাতালে নেয়ার পথিমধ্যে আহত মোসলেমউদ্দীন সানা মারা যান।

তিনি আরো জানান, লাশ উদ্ধার করে সাতক্ষীরা মর্গে প্রেরণ করে ময়না তদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রাতে একটি হত্যা মামলা দায়ের করেছে বলে জানান থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মোহাম্মদ মাসুদ করিম।