মেইন ম্যেনু

কলারোয়ায় বিতর্ক প্রতিযোগিতায় বোয়ালিয়া হাইস্কুল বিজয়ী

সাতক্ষীরার কলারোয়ায় ব্র্র্যাক শিক্ষা কর্মসূচি-পেইস আয়োজিত মাধ্যমিক স্কুল পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়।

মঙ্গলবার কলারোয়া পাবলিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতায় বোয়ালিয়া, কয়লা, বাঁটরা, খোরদো সালেহা হক, সাতপোতা, পানিকাউরিয়া, জয়নগর বদরুন্নেছা ও কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ৩ জন করে শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

বিতর্কের বিষয়বস্তু ছিলো: ‘মানসম্মত শিক্ষা অর্জনের লক্ষ্যে পাঠ্যপুস্তকের ভূমিকাই মূখ্য’। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয় বিজয়ী হয় বাঁটরা মাধ্যমিক বিদ্যালয়কে পরাজিত করে।

চূড়ান্ত পর্বে শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয়েছে বোয়ালিয়ার সুরাইয়া সাবরিনা।

এ বিতর্ক প্রতিযোগিতায় মডারেটর ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ, প্রফেসর নজরুল ইসলাম, প্রফেসর আব্দুল মজিদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আমান উল্লাহ আমান।

বিচারকের দায়িত্ব পালন করেন উপাধ্যক্ষ রেজাউল ইসলাম, অধ্যাপক তপন কুমার মন্ডল, অধ্যাপক আবুল কাশেম, কলারোয়া পাবলিক ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক এড. শেখ কামাল রেজা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাংবাদিক অধ্যাপক কেএম আনিছুর রহমান, অধ্যাপক ইউনুছ আলি খান, প্রভাষক রফিকুল ইসলাম, প্রভাষক আব্দুল মান্নান, প্রভাষক মীর কাশেম ও প্রধান শিক্ষক রুহুল আমিন।

অনুষ্ঠান সঞ্চালন করেন ব্র্র্যাক শিক্ষা কর্মসূচির এলআরপি মোস্তফা বাকি বিল্লাহ শাহী ও কর্মসূচি সংগঠক সুপর্ণা দাস।