মেইন ম্যেনু

কলারোয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫ ব্যবসায়ীর জরিমানা

কামরুল হাসান, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়ায় পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পৌর সদরের লাইসেন্স হাল নাগাদ না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরীর অপরাধে ৫ ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিজ্ঞ বিচারক সাতক্ষীরা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি খাদিজা খাতুন ও কলারোয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিন পৃথকভাবে এ জরিমানা করেন। উপজেলা ভূমি অফিস সুত্রে জানা গেছে, মঙ্গলবার ওই সময় কলারোয়া বাজরে ভ্রাম্যমাণ আদালতের দুটি টিম পৃথকভাবে অভিযান চালিয়ে বিজ্ঞ বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট বিবি খাদিজা খাতুন সরকারি কলেজ মোড়ে অবস্থিত হাসান মেডিকেল হাউজ ও আহলে হাদিস মসজিদের পাশে অবস্থিত হারবাল মেডিসিন হাউজের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ৫ হাজার ও ১ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা জেসমিনের নেতৃত্বে পৌর এলাকায় আদালত পরিচালনাকালে বাজারের রবিউলের মুদি দোকানে মালের মূল্য তালিকা না টাঙ্গানো এবং লাইসেন্স হালনাগাদ না করার অপরাধে ৩ হাজার টাকা এবং হাসপাতাল রোডে অবস্থিত সেতু হোটেল মালিক আব্দুল কবির ও তেহামী ফুড ভ্যালীর মালিক আসাদুজ্জামান আসাদকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অপরাধে ১ হাজার টাকা করে ৩ হাজার টাকাসহ সর্বমোট ৫ হাজার টাকা জরিমানা করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার সেনেটারী ইন্সেপেক্টর সুরেন্দ্র কুমার কাজল, থানার এএসআই মহিদুল ইসলাম, ভূমি অফিসের বেঞ্চ সহকারী শাহিনুর আলম প্রমুখ।