মেইন ম্যেনু

কলারোয়ায় ৩ দিন ব্যাপী উন্নয়ন সেবা মেলার উদ্বোধন

উন্নয়ন ও অর্জন সমূহ এবং আগামীর লক্ষ্য বাস্তবায়নের চ্যালেঞ্জ মোকাবেলার প্রত্যয়ে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৫, ভূমি সেবা সপ্তাহ ও ভূমি সেবা মেলার উদ্বোধন করা হয়েছে। কলারোয়া উপজেলা প্রশাসনের আয়োজনে এ উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।

মেলা উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১০টায় কলারোয়া উপজেলা অডিটোরিয়ামের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সংসদ সদস্য এ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহর নেতৃত্বে র‌্যালিটি পৌর শহরের প্রধান সড়ক ও বাজার প্রদক্ষিণ করে যাত্রাবিন্দুতে এসে শেষ হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী সাংবাদিক, বিভিন্ন রজনৈতিক, ধর্মীয়, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও এনজিও প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন। পরে উপজেলা কৃষি অফিস চত্বরে এক উদ্বোধনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় তালা-কলারোয়ার সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য দেন। এর আগে তিনি অনুষ্ঠিত উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য দেন কলারোয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এবং বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) সানজিদা জেসমিন, শিক্ষাবিদ এম এ ফারুক, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সাধারণ সম্পাদক মোশাররাফ হোসেন, ইউপি চেয়ারম্যান স,ম মোরশেদ আলি, ভুট্টোলাল গাইন, শেখ ফিরোজ আহম্মেদ, প্রভাষক আব্দুল মান্নান, আসলামুল আলম আসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম রহমান, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, যুগ্ম সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, কোষাধ্যক্ষ অধ্যাপক কে,এম আনিছুর রহমান, সাংবাদিক এমএ সাজেদ, জুলফিকার আলি, বাবলু হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আমানুল্লাহ আমান, পৌর আ.লীগের সভাপতি আজিজুর রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক কাজী সাহাজাদা, যুগ্ম আহ্বায়ক আসাদুজ্জামান তুহিনসহ যুবলীগ, ছাত্রলীগ, ইউনিয়ন আ.লীগসহ সকল অংগদলের নেতৃবৃন্দ।
পরে অতিথিরা মেলার বিভিন্ন ষ্টল ঘুরে ঘুরে দেখেন।

প্রসঙ্গত: উন্নয়ন সেবা মেলায় জমির মালিকদের ভূমি সংক্রান্ত সব ধরনের সেবা প্রদান করা হচ্ছে। ব্যতিক্রম ধর্মী এই সেবা গ্রহণে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: ফারুক হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন, উপজেলা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা কামরুল ইসলাম।