মেইন ম্যেনু

কলারোয়া পাইলট হাইস্কুল শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

একরামুল কবীর, সাতক্ষীরা থেকে : জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন ২০১৬ এর সাতক্ষীরা জেলার মধ্যে কলারোয়া জিকেএমকে পাইলট মডেল হাই স্কুল জেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং ঐ স্কুলের প্রধান শিক্ষক শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার গৌরব অর্জন করেছেন।

কলারোয়া জিকেএমকে পাইলট হাই স্কুলটি ১৯৩০ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে এখান থেকে হাজার হাজার মেধাবী ছাত্র বেরিয়ে দেশ সেবাই আতœ নিয়োগ করেছেন। বহু ডাক্তার ইঞ্জিনিয়ার ছড়িয়ে আছেন দেশ বিদেশে। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সাবেক সভাপতি ভাষা সৈনিক মরহুম শেখ আমানউল্লাহ এ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হিসেবে বহু দিন ধরে দায়িত্ব পালন করেছিলেন।
এবছর ঐ স্কুলের তিন জন ছাত্র বাংলাদেশ স্কাউটস্্ এ প্রেসিডেন্ট এওয়ার্ড পেয়েছে। এবারের এস এসসি পরীক্ষায় ভোকেশনাল সহ মোট ২০৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৩৩ জন এ প্লাস পেয়েছে।

এছাড়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হওয়ার গৌরব অর্জন করেছেন। তিনি ১৯৮৯ সালের তালা উপজেলার কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে যোগদান করে শিক্ষকতা জীবন শুরু করেন। পরে তিনি ১৯৯৭ সালে কলারোয়া উপজেলার খোর্দ্দ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। এর পর গত ২০০২ সালে কলারোয়া পাইলট হাই স্কুলে প্রধান শিক্ষক হিসাবে যোগদান করেন। তিনি খোর্দ্দ মালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক থাকা অবস্থায় ২০০০ সালে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (বালিকা) হওয়ার গৌরব অর্জন করেন।

কলারোয়া পাইলট হাই স্কুলের এ গৌরব অর্জনের জন্য স্কুল পরিচালনা কমিটির সভাপতি কলারোয়া উপজেলার সাবেক ভাইচ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু সহ ম্যানিজিং কমিটির সদস্য গণ প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে অভিনন্দন জানিয়েছেন।