মেইন ম্যেনু

কলারোয়া প্রেসক্লাবে উপজেলা আ.লীগ সম্পাদকের মতবিনিময়

সাতক্ষীরার কলারোয়া প্রেসক্লাবে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।

সভায় তিনি আসন্ন পৌর নির্বাচনে মেয়র পদে একজন দলীয় মনোনয়ন প্রত্যাশী উল্লেখ করে বলেন, দল যাকে প্রার্থী হিসেবে মনোনীত করবে-সেটাই তিনি মেনে নেবেন। তিনি স্বতন্ত্র বা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করতে চান না বলে জানান।

আমিনুল ইসলাম লাল্টু বলেন, পৌরসভা ও উপজেলা আ.লীগ মিলে গণতান্ত্রিক পন্থায় প্রার্থী নির্বাচন করবেন। অথবা দলীয় হাইকমান্ড যাকে মনোনয়ন দিবেন তিনিই হবেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী। তিনি বলেন, শ্রদ্ধেয় বড় ভাই মজনু চৌধুরী বিভিন্ন বিলবোর্ড ও প্ল্যাকার্ডে নিজেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রচার করছেন।

এমনি স্থানীয় সরকারের নির্বাচনের ওই বিলবোর্ড বা প্ল্যাকার্ডে দলীয় প্রতীক ব্যবহার করা হচ্ছে বলে উল্লেখ করেন। তিনি এর বিরোধিতা করে বলেন, গণতান্ত্রিক পদ্ধতিতে প্রার্থী মনোনয়ন না দেওয়া পর্যন্ত দলীয় মনোনীত প্রার্থী হিসেবে প্রচারণা চালানো যায় না।

আমিনুল ইসলাম লাল্টু বলেন, আমাদের দলে একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকতে পারেন। নির্বাচনের তফসিল ঘোষণা না করা পর্যন্ত চূড়ান্তভাবে দলীয় প্রার্থী সাধারণত: নির্বাচন করা হয় না। দলীয়ভাবে প্রার্থী মনোনয়নের পূর্বেই দলের মনোনীত প্রার্থী উল্লেখ করে প্রচারণা চালানোর বিষয়টি তিনি আপত্তি ও প্রতিবাদ জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের সভাপতি মাস্টার দীপক শেঠ, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সভাপতি গোলাম রহমান, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মাস্টার রাশেদুল হাসান কামরুল, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ অধ্যাপক কেএম আনিছুর রহমান, দপ্তর সম্পাদক এমএ সাজেদ, নির্বাহী সদস্য আব্দুর রহমান, সাংবাদিক সুজাউল হক প্রমুখ।