মেইন ম্যেনু

কলেজেও নিষিদ্ধ হোভারবোর্ড

হোভারবোর্ড এ বছরে প্রযুক্তি বাজারে আসা নতুন প্রযুক্তিগুলোর মধ্যে বেশ আকর্ষণীয়। তবে নিরাপত্তার দিক থেকে এটি বেশ ঝুকিঁপূর্ণও বটে। বিশ্বের অনেক দেশেই হোভারবোর্ড ব্যবহারের উপর নিষেধাজ্ঞা এসেছে। সাধারণত নিরাপত্তা জনিত কারণেই হোভারবোর্ডের ওপর নিষেধাজ্ঞা আসে। সম্প্রতি হোভারবোর্ড থেকে আগুন ধরে যাওয়াতে বেশ সমালোচনা জন্ম দেয়। এবার ওয়াশিংটনের একটি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে হোভারবোর্ড ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থিত দ্য জিওর্জ ওয়াশিংটন ইউনিভার্সিটি ১ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হোভারবোর্ড ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। ক্যাম্পাস নিরাপত্তা নিশ্চিত করতেই এ ধরণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আগুনজনিত নিরাপত্তা এবং প্রতিরোধ পদ্ধতির কারণে নিষিদ্ধ ব্যবহৃত বস্তুর মধ্যে রাখা হয়েছে হোভারবোর্ডকে। যারা ইতোমধ্যে হোভারবোর্ড কিনেছে তাদেরকে শীতকালীন বন্ধের পর ক্যাম্পাসে না আনার জন্য নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রিস্ক ম্যানেজম্যান্ট অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের সহ-সভাপতির সহকারি ফিটজোরি স্মিথ, প্রোভোষ্ট এবং ডিন অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স পিটার্স কনওয়ারস্কি ও সিনিয়র অ্যাসোসিয়েট ভাইচ প্রেসিডেন্ট ফর সেফটি অ্যান্ড সিকিউরিটি ড্যারেল ডার্নেল উক্ত নোটিশ জারি করেন।