মেইন ম্যেনু

কল্যাণপুরের জাহাজ বাড়ি খালি করে দেওয়া হলো

জঙ্গিদের আস্তানা হিসেবে পরিচিত কল্যাণপুরের ‘জাহাজ বাড়ি’ খালি করে দেওয়া হয়েছে। বাসিন্দাদের কেউ কেউ স্বেচ্ছায় চলে গেছেন, বাকিদের সরিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার গভীর রাতে পুরো ছয়তলা ভবনটি খালি করে পুলিশ। এর পরই সেখানে পুলিশি পাহারা বসানো হয়। আর হঠাৎ করে বাসা ছেড়ে দেওয়ায় কেউ কেউ বিপদেও পড়েছেন।

মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করে মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ভূঁইয়া মাহাবুব হোসেন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে এটি করা হয়েছে। এ ছাড়া এখানে ঘটনার গুরুত্বপূর্ণ আলামতও রয়েছে।

অবশ্য স্থানীয় একটি সূত্র জানায়, বাড়িটির তৃতীয় তলা পর্যন্ত বিভিন্ন পরিবার বসবাস করে। আর বাকিগুলো মেস। রাতে পুলিশ এসব বাসিন্দাদের নামিয়ে দেয়। অনেকেই আবার ভয়ে স্বেচ্ছায় বাড়ি ছেড়ে চলে গেছে। বাড়িটির বেশির ভাগ ভাড়াটিয়া নিম্নবিত্ত পরিবারের। একটি ফ্লোরে সাত থেকে আটটি ছোট আকারের কক্ষ রয়েছে।

৫ নম্বর রোডের ওই বাড়িটির মালিক আতাহার উদ্দিন আহমেদ। তিনি কাস্টমসের প্রাক্তন কর্মকর্তা। তবে তিনি এখানে থাকেন না। পুলিশ আতাহার ও তার ছেলেকে গ্রেপ্তার করেছে। এই বাড়িতে পুলিশের বিশেষ অভিযানে মঙ্গলবার সকালে ৯ জঙ্গি মারা যায়।