মেইন ম্যেনু

কাউন্টিতে অভিষেক হয়ে গেলো মোস্তাফিজের

আগেই সাসেক্সের পক্ষ থেকে ঘোষণা এসেছিল, এসেক্সের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশের নতুন পেস সেনসেশন মোস্তাফিজুর রহমান। যদিও শঙ্কা ছিল দীর্ঘ ১৩ ঘণ্টার ভ্রমণ ক্লান্তি দূরে ঠেলে মোস্তাফিজ ঠিক ঠিক মাঠে নামতে পারবেন তো!

তবে সব শঙ্কা দূর করে কাউন্টি ক্রিকেটে অভিষেকটা হয়েই গেলো বাংলাদেশের কাটার মাস্টারের। ইংল্যান্ড পৌঁছার পরদিনই ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের বিপক্ষে মাঠে নেমে গেলেন মোস্তাফিজ।

চেমসফোর্ডের কাউন্টি গ্রাইন্ডে অনুষ্ঠিত হচ্ছে এসেক্সের বিপক্ষে ম্যাচটি। টুর্নামেন্টে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প খোলা নেই সাসেক্সের সামনে। এ কারণেই ভ্রমণ ক্লান্তির দিকে না তাকিয়ে মোস্তাফিজের মাথায় ক্যাপটা পরিয়ে দিলো লুক রাইটের দল।

নিয়ম অনুযায়ী কাউন্টি ক্রিকেটে এক ম্যাচে দলগুলো দু’জন বিদেশি খেলাতে পারবে। নিউজিল্যান্ডের রস টেলর আগে থেকেই ছিল সাসেক্সে। অন্য বিদেশির জায়গাটিই মোস্তাফিজের কারণে ছিল অনিশ্চিত। অবশেষে কাটার মাস্টারকে পেয়ে ওই জায়গাটা পূরণ হলো সাসেক্সের।

এই ম্যাচে টস জিতেছে অবশ্য এসেক্স। টস জিতে তারা ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে তারা। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে এ রিপোর্ট লেখা পর্যন্ত ২ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৮ রান করেছে মোস্তাফিজের দল সাসেক্স। উইকেটে রয়েছেন লুক রাইট এবং ক্রিস ন্যাশ।