মেইন ম্যেনু

কাউন্সিলের মাধ্যমে ঘুরে দাঁড়াবে বিএনপি

কাউন্সিলের মাধ্যমে বিএনপি ঘুরে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, কাউন্সিলের মাধ্যমে বিএনপি ঘুরে দাঁড়ানোর পাশাপাশি গণতন্ত্রও পুনরুদ্ধার হবে। মানুষ ফিরে পাবে বাক স্বাধীনতা।

আজ শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সোহরাওয়ার্দীতে কাউন্সিল করতে দেয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রথমে সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি না পাওয়ায় সঙ্কায় ছিলাম। শেষ মুহুর্তে অনুমতি দেয়ায় সরকারকে ধন্যবাদ। কাউন্সিল সফল করতে সরকার শেষ পর্যন্ত বাধা দেবে না বলে তিনি আশা করেন।

রিজভী আহমেদ বলেন, দীর্ঘ ছয় বছর পর কাঙ্খিত জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এজন্য কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে বিপুল উৎসাহ উদ্দীপনা। তিনি বলেন, কাউন্সিলের মাধ্যমে গণতান্ত্রিক আন্দোলন আরও বেগবান হবে। বিএনপি আরও শক্তিশালী হবে।

বিএনপির এই যুগ্ম মহাসচিব বলেন, কাউন্সিলের প্রস্তুতি চূড়ান্ত পর্যায়ে। কাউন্সিলকে সফল করতে গঠিত সব উপ-কমিটি তাদের কার্যক্রম শতভাগ শেষ করেছে। ইতোধ্যে দেশের বিএনপির ৭৬টি সাংগঠনিক জেলার সভাপতি-সম্পাদক, প্রত্যেক থানা, পৌরসভা, জেলা ও মহানগরের সভাপতি-সম্পাদক এবং সাংগঠনিক জেলা থেকে ২ জনকে করে নারী কাউন্সিলরকে কার্ড দেয়া হয়েছে। সারাদেশ থেকে কাউন্সিল ও ডেলিগেটরা ইতোমধ্যে ঢাকায় পৌঁছেছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, বিএনপির সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ।