মেইন ম্যেনু

কাতারে স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও কর্মজীবী দলের ঈদ পুনর্মিলনী

কাতারে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল ও কর্মজীবী দলের যৌথ উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে কাতারের রাজধানী দোহায় নাজমা সালিমার রেস্টুরেন্টে এই ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

স্বেচ্ছাসেবক দল কাতার শাখার সভাপতি শেখ হুমায়ুন কবিরের সভাপতিত্বে এবং সাইফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেচ্ছাসেবক দল কাতার শাখার প্রধান উপদেষ্টা আবদুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কাতার শাখার সিনিয়র নেতা অধ্যাপক এ কে এম আমিনুল হক কাজল ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতা করেন- শ্রমিক দল কাতার শাখার সভাপতি কাসেম পারভেজ, সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সাধারণ সম্পাদক নরুল আমিন, কর্মজীবী দল কাতার শাখার সভাপতি হাবিবুর রাহমান, স্বেচ্ছাসেবক দল কাতার শাখার সাধারণ সম্পাদক সোলাইমান গনি, সাদিলুর রহমান সোহেল, আবু জাফর মিলন, মাহবুব রহমান, গোলাম সারোয়ার মিশু, মুনির উদ্দিন প্রমুখ।

শেখ হুমায়ুন কবির বলেন, এই অবৈধ সরকারের জুলুম নির্যাতনের কবল থেকে দেশ ও জাতিকে রক্ষা করার জন্য জাতীয়তাবাদী সরকারের বিকল্প নেই। মামলা-হামলা, জেল-জুলুম করে চলমান গণতান্ত্রিক আন্দোলন জব্দ করা যাবে না।

অধ্যাপক এ কে এম আমিনুল হক কাজল বলেন, সরকার একদিকে বিভাজনের রাজনীতির অবসানের কথা বলছে, অন্যদিকে পারস্পরিক বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে জাতীয় ঐক্য গড়ার পথে অন্তরায় সৃষ্টি করছে। ঐক্যের রাজনীতির সূচনা করতে দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করার জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ হওয়া প্রয়োজন ।