মেইন ম্যেনু

কাদিয়ানি মসজিদে হামলায় খালেদাযোগের খোঁজ দিলেন সুরঞ্জিত

মিরপুরের জঙ্গি তৎপরতা ও রাজশাহীতে কাদিয়ানি মসজিদে আত্মঘাতী বোম হামলার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দায়ী করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত।

তিনি বলেন, ঢাকার মিরপুরে জঙ্গি আস্তানা ও রাজশাহীর বাগমারায় কাদিয়ানি সম্প্রদায়ের মসজিদে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় খালেদা জিয়া সরাসরি জড়িত।

খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, মিরপুরে জঙ্গি আস্তানা গড়বেন, রাজশাহী আহমদিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলা করবেন, আবার বলবেন নির্বাচন অগণতান্ত্রিক এটা হতে পারে না। মিরপুর ও রাজশাহীর ঘটনার সমস্ত দায়-দায়িত্ব আপনার। হয় গণতন্ত্র মানবেন নয় আপনার জঙ্গিতন্ত্র, যেকোন একটা মানবেন।

শনিবার দুপুরে রাজধানীর পল্টনে মুক্তি ভবনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

সাম্প্রতিক বাংলাদেশ ও বর্তমান প্রেক্ষাপট নিয়ে আয়োজিত এই সভায় প্রধান অতিথির বক্তব্যে সুরঞ্জিত আরো বলেন, ‘বেগম খালেদা জিয়া আপনি ও আপনার দলের নেতারা বারবার জাতীয় ঐক্যের কথা বলেন। আপনি ’৭২-এর সংবিধান মেনে আসুন। তাহলেই আপনার সঙ্গে জাতীয় ঐক্য হবে। আমি স্পষ্ট করে বলতে চাই, ’৭২-এর সংবিধানে যা লেখা আছে, তা থেকে এক চুলও কম মানলে ঐক্য হবে না। আপনাকে বাংলাদেশের স্বাধীনতা মানতে হবে, জাতির জনক বঙ্গবন্ধুকে মানতে হবে, জঙ্গিদের সঙ্গ ত্যাগ করতে হবে।’

পৌর নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) বিএনপির পক্ষপাতিত্ব করছে দাবি করে সুরঞ্জিত বলেন, পৌর নির্বাচনে প্রচারণা থেকে মন্ত্রী-এমপিদের নাম কেটে দিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন তো এখন আপনাদের (বিএনপি) পক্ষে। তবুও বলছি এই নির্বাচনে আওয়ামী লীগ বিপুল ভোটে জয় লাভ করবে।

পৌর নির্বাচন যতই এগোচ্ছে বেগম খালেদা জিয়া জঙ্গিবাদ সৃষ্টি করে তার রূপ ততই পরিষ্কার করছেন বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।