মেইন ম্যেনু

কানাডায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

জিএফআর সম্মেলনে যোগ দিতে লন্ডন থেকে কানাডায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় বিকাল ৪টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি কানাডার মন্ট্রিলের পিয়েরে এলিয়ট ট্রুডো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান কানাডার একজন কেন্দ্রীয় মন্ত্রী ও অটোয়ায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান।

এর আগে প্রায় ২২ ঘণ্টার যাত্রা বিরতির পর কানাডার উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এয়ার কানাডার একটি ফ্লাইটে মন্ট্রিলের উদ্দেশে রওয়ানা হন তিনি।

প্রধানমন্ত্রী ১৫ থেকে ১৬ সেপ্টেম্বর কানাডায় অনুষ্ঠিতব্য ৫ম গ্লোবাল ফান্ড রিপ্লেনিশমেন্ট কনফারেন্সে যোগ দেবেন।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ২.৪০ টায় এয়ার কানাডার ফ্লাইট এসি-৮৬৫ লন্ডনের হিথ্রো বিমানবন্দর ছেড়ে যায়। ওই সময় যুক্তরাজ্যে বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার খন্দকার মোহাম্মদ তালহা এবং প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

কানাডা থেকে ১৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এর উদ্দেশে রওয়ানা হবেন প্রধানমন্ত্রী। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়ার পাশাপাশি শরণার্থী সম্পর্কিত কয়েকটি নীতি নির্ধারণী বৈঠক, কয়েকজন রাষ্ট্র ও সরকার প্রধানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক, যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক এবং প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেবেন তিনি।

আগামী ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।