মেইন ম্যেনু

কানের ফুটোয় ২৬ তেলাপোকা!

আমাদের ঘরের আনাচে কানাচে প্রায়শই তেলাপোকাদের দেখা মিলে। তাই বলে মানুষের কানে তেলাপোকা বাসা বেঁধেছে এ কথা কবে কে শুনেছে? শুনুন আর নাই শুনুন-এটাই বাস্তব। এক চীনা তরুণের কান থেকে সম্প্রতি ২৬টি তেলাপোকা বের করে আনা হয়েছে।

১৯ বছরের ওই তরুণের নাম লি। কানে প্রচণ্ড ব্যাথা নিয়ে তিনি ভর্তি হয়েছিলেন গুয়াংডং প্রদেশের ডংগুয়ান শহরের এক হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা তার কান থেকে একটি নারী তেলপোকা এবং তার ২৫টি ছানা পোনা তেলাপোকা বের করে আনেন। এতগুলো তেলাপোকা কানে নিয়ে এতদিন কীভাবে বেঁচে ছিল লি এ প্রশ্ন চিকিৎসকদেরও।

চিকিৎসকদের ধারণা, গত কয়েক সপ্তাহ আগে ওই মাদী তেলাপোকাটি লিয়ের কানে প্রবেশ করেছিল। সেখানেই সে ডিম পাড়ে যেগুলো ফুটে বের হয় এসব ছানা পোনা। তবে সে যদি সময়মত হাসপাতালে না আসত তবে তেলাপোকারা তার কানের সুড়ঙ্গটি নষ্ট করে ফেলত।

ডংগুয়ান শহরের চ্যাংয়ান শিয়াওবিয়ান হাসপাতালের চিকিৎসক ইয়াং জিং স্থানীয় সংবাদ মাধ্যমকে জানিয়েছেন,‘আমরা তার কানের গর্তে একটি পোকাকৃতির বস্তু দেখতে পাই। ওটি বের করে আনার পর দেখা যায় এটা আসলে একটি তেলাপোকা পরিবার। কিছুদিন ধরে তারা লিয়ের কানে মহাসুখেই বসবাস করছিল।