মেইন ম্যেনু

কান্নার কারণে শিশুকে হত্যা করলেন মা!

সন্তানের জন্য সবচেয়ে বেশি যন্ত্রণা কাকে সহ্য করতে হয়- এ প্রশ্নের সোজাসাপ্টা জবাব হচ্ছে মা। জন্মের পর শিশুসন্তানের জন্য রাতের পর রাত জেগে থাকতে হয় মাকে। অথচ সেই আদরের সন্তানকে নিজেই হত্যা করলেন এক মা। তাও স্রেফ কান্নার কারণে। যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের চার্লোট শহরের উউটেনবার্গে এ ঘটনা ঘটেছে।

গত ২০ মে স্থানীয় একটি হাসপাতালে ফুটফুটে শিশুর মা হন ২২ বছরের আইশিয়া মারি পাচেকো। তিনি তার ছেলের নাম রাখেন টেইলর। সন্তান জন্মের পর ফেসবুকে দেওয়া পোস্টে মারি লিখেছিলেন, ‘আমি ওকে অনেক ভালোবাসি। ওর মা হয়ে আমি গর্বিত।’

প্রতিবেশীরাও জানিয়েছেন, শিশুটিকে অনেক ভালোবাসতেন মারি। কিন্তু মঙ্গলবার সকালে শেরিফের কার্যালয়ে জরুরি সাহায্য চেয়ে ৯১১ নাম্বারে ফোন করেন মারি। পুলিশ গিয়ে দেখতে পায় শিশুটির মুখ ও নাক অস্বাভাবিক লাল। সঙ্গে থাকা চিকিৎসকরা শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

তবে পুলিশের ধারণা, মঙ্গলবার নয়, সোমবার রাতেই মারা গেছে শিশুটি। সম্ভবত তার মা-ই তাকে হত্যা করেছে।

পুলিশকে মারি বলেছেন, শিশুটি খুব কান্নাকাটি করছিল। তিনি কিছুতেই তাকে শান্ত করতে পারছিলেন না। এ জন্য তিনি তাকে নিজের বুকের সঙ্গে শক্ত করে জাপটে ধরেছিলেন। এতেই শ্বাস বন্ধ হয়ে মারা যায় সে।

স্থানীয় এক সংবাদমাধ্যমকে মারি বলেছেন,‘আমি দুঃখিত। কিন্তু আমি তাকে খুন করতে চাইনি। আমি কেবল তাকে শান্ত করতে চেয়েছিলাম।’

এ ঘটনায় মারিকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যার অভিযোগও গঠন করা হয়েছে। আগামী ৬ জুন তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।