মেইন ম্যেনু

কান ফুটো নেই তাতে কী! কানের দুল পরুন নিত্যনতুন

কান ফুটো করার কথা শুনেই ভয়ে শিরদাঁড়া খাড়া হয়ে যায়। ব্যথা লাগে তো বটেই, ইনফেকশনও হতে পারে। এই সাতপাঁচ ভেবে আর কানের ফুটোটাই করা হয়ে উঠল না। এমন অবস্থা অনেক মহিলারই। তা বলে কি কানের দুল পরবেন না! অলঙ্কারেই ফুটে ওঠে নারীর রূপ। তাই বাদ পড়লে চলবে না কানের দুলখানি। জমকালো পোশাক বা সাদামাটা ক্যাজ়ুয়াল পোশাকের সঙ্গে পরে নিতে পারেন ইচ্ছে মতো কানের দুল। কানের ফুটো না থাকলেও কেমন ধরনের কানের দুল পরতে পারেন, রইল এমন কিছু খোঁজ –

ম্যাগনেটিক কানের দুল : কানের দুল পরার ইচ্ছা থাকলেও, কানের ফুটো নেই। এই সমস্যার সমাধান হবে, ম্যাগনেটিক কানের দুলে। এই ধরনের কানের দুলে দু’পাশে চুম্বক লাগানো থাকে। তাতে সহজেই কানের উপর একটি অন্যটির সঙ্গে আঁটকে যায়। এই ধরনের কানের দুল পরলে কেউ মালুমও করতে পারবেন না, যে কানের ফুটো নেই। খুলতে পরতেও সুবিধা, সেইসঙ্গে কানের দুল পরার ইচ্ছেটাও পূর্ণ হবে।

ক্লিপ-অন ইয়াররিংস : ম্যাংগনেটিক কানের দুলের থেকেও সহজেই পরে ফেলতে পারবেন ক্লিপ-অন ইয়াররিংস। এই ধরনের দুলের পিছনের দিকটি ক্লিপের মতো। তাতে কানে ফুটো না থাকলেও এই ধরনের কানের দুল পরতে পারেন।

স্প্রিং অ্যাকসন হুপস : কানের ফুটো না থাকলেও পরতে পারেন স্প্রিং অ্যাকসন হুপস। গোলাকার রিং। তবে এই কানের দুলের একটি অংশ কাটা। এর স্প্রিং সিস্টেম কানে দুলটিকে আটকে রাখে।

স্টিক-অন ইয়াররিংস : যাঁদের কানের ফুটো নেই বা ফুটো করতে ভয় পান, তাঁদের জন্য আদর্শ এটি। হরেক ডিজ়াইন, নানা ভঙ্গির এই ধরনের কানের দুল স্টিকারের মতো। পাতায় আটকানো এই কানের দুল বাজারের কিনতে পাওয়া যায়। বিশেষ করে বাচ্চাদের জন্য হলেও এই কানের দুল বড়রাও পরতে পারেন।