মেইন ম্যেনু

কাফন মিছিল নিয়ে সচিবালয়ের গেটে নার্সদের অবস্থান

প্রধানমন্ত্রীর সাক্ষাতের দাবিতে কফিন মিছিল করে সচিবালয়ের সামনে অবস্থান নিয়েছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ডিপ্লোমা গ্র্যাজুয়েট অ্যাসোসিশেনের নেতাকর্মীরা।

পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে বেকার নার্সরা কাফন মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে রওনা হয়ে প্রেসক্লাবের পূর্বপাশের প্রবেশপথের সামনে সচিবালয়ের গেটের অদূরে আসলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন সভাপতি রীনা আক্তার দুপুর ২টায় জানান, প্রধানমন্ত্রীর সাক্ষাত পেতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের কাছ থেকে ইতিবাচক খবর শুনতে তারা ঘণ্টা দুয়েক অপেক্ষার পর পরবর্তী কর্মসূচী ঘোষণা করবেন।

তিনি বলেন, জাতীয় প্রেসক্লাবে আমরণ অনশনরত নার্সরা ১ মে স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে আন্দোলন স্থগিত করে। তিনি কথা দিয়েছিলেন পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) নয়, আগের নিয়মে অর্থাৎ ব্যাচ, মেধা ও সিনিয়রটির ভিত্তিতেই নিয়োগ হবে। কিন্তু স্বাস্থ্যমন্ত্রী কথা দিয়ে কথা রাখেননি, দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়েও এখন নানা টালবাহানা করছেন।

এখন মন্ত্রী বলছেন, পিএসসির সার্কুলার বন্ধ করার এখতিয়ার উনার নেই, আছে একমাত্র প্রধানমন্ত্রীর। এ জন্য নার্সরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাইলে উনি আমাদের নিয়ে যাবেন বলে কথা দিলেও এখনো নিয়ে যাননি। এদিকে পিএসসি ৩ জুন পরীক্ষার তারিখ ঘোষণা করেছে।

উল্লেখ্য, গত ২৮ মার্চ পিএসসি পরীক্ষার মাধ্যমে সাড়ে তিন সহস্রাধিক নার্স তাদের দাবি আদায়ে আন্দোলনে করে আসছিলেন বেকার নার্সরা। পূর্বের মতো জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগ দেয়ার দাবিতে গত ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন তারা। পরে গত ২৮ এপ্রিল সন্ধ্যা থেকে তারা আমরণ অনশনে অংশ নেন। ১ মে স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে তারা আমরণ অনশন ভঙ্গ করে।