মেইন ম্যেনু

কামরাঙ্গীরচরে অগ্নিদগ্ধ ২ পোশাক শ্রমিকের মৃত্যু

রাজধানীর কামরাঙ্গীরচরে আলীনগর এলাকায় পোশাক কারখানায় অগ্নিদগ্ধ দুই শ্রমিকের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। নিহতরা হলেন— সুমন (১৮) ও সজীব (১৪)।

গত ২৩ জুলাই গভীর রাতে ওই এলাকায় বৃষ্টি গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আট শ্রমিক দগ্ধ হন। আগুনে সুমনের শরীরের ৫৮ শতাংশ ও সজীবের শরীরের ৬৫ শতাংশই পুড়ে গিয়েছিল।

পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয় ৬ দগ্ধ শ্রমিককে। ভর্তিকৃতরা হলেন— নাজমুল, সুমন, শাকিল, মনির, আশিক ও সজীব। বাকি দুজন প্রাথমিক চিকিৎসা নিয়ে হাসপাতাল ত্যাগ করেন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে অগ্নিদগ্ধ সুমন ও সজীবের মৃত্যু হয়েছে বলে বাংলামেইলকে জানিয়েছেন ঢামেক বার্ন ইউনিটের আবাসিক সার্জন পার্থ শংকর পাল।

অগ্নিদগ্ধ ৬ জনকে ঢামেকে ভর্তির সময়ই চিকিৎসক পার্থ শংকর পাল সাংবাদিকদের বলেছিলেন, তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। পাঁচ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে সকালে হার মানে ওই দুই তরুণ।

২৩ জুলাই ভোরে স্থানীয়রা জানিয়েছিল, ভোরে হঠাৎ করে কারাখানাটিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই তারা আগুন নিভিয়ে ফেলে। পরে দগ্ধদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়।