মেইন ম্যেনু

কাল চূড়ান্ত হচ্ছে বিএনপির পর্যবেক্ষণ কমিটি

বেশির ভাগ পৌর এলাকায় প্রার্থী চূড়ান্ত হয়েছে বিএনপির। শুরু থেকে দলটি নির্বাচন কমিশন আর সরকারের বিরুদ্ধে পৌর নির্বাচন নিয়ে যে অভিযোগ আর দাবি জানাচ্ছে তাতে প্রশ্ন উঠেছে, শেষ পর্যন্ত বিএনপি নির্বাচনে থাকবে না কিনা। তবে এর জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্য, রাজনীতির এটি একটি কৌশল- পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া।

তিনি আরো জানান, পৌর নির্বাচনের জন্য দুই স্তরের মনিটরিং কমিটি গঠনের কথা। কেন্দ্রীয় মনিটরিং কমিটির পাশাপাশি প্রত্যেক বিভাগে বিভাগীয় মনিটরিং কমিটি গঠন করা হবে।

গত বৃহস্পতিবার পৌর নির্বাচন নিয়ে দলের সর্বোচ্চ ফোরামের বৈঠক শেষে মির্জা ফখরুল এসব কথা জানান। তিনি বলেছিলেন বিস্তারিত পরে জানানো হবে। তবে স্থায়ী কমিটির সিদ্ধান্তের বিস্তারিত এখনও পর্যন্ত জানা যায়নি।

কবে নাগাদ মনিটরিং কমিটি গঠন হচ্ছে, কারা থাকছেন এই কমিটিতে, কোন বিবেচনায় কাদের কমিটিতে থাকার সুযোগ হচ্ছে এসব নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে আলোচনা শোনা যাচ্ছে।

সূত্র মতে, মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান করে কেন্দ্রীয় মনিটরিং কমিটি গঠন হবে। এ কমিটিতে দ্বিতীয় প্রধান হিসেবে থাকছেন মো. শাজাহান।

মনিটরিং কমিটির অগ্রগতি জানতে পৌর নির্বাচনে প্রত্যয়ন দেয়ার ক্ষমতাপ্রাপ্ত নেতা বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. শাজাহানের মোবাইল ফোনে কল দিলে মনোনয়ন কমিটির অপর সদস্য দলের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স তা রিসিভ করে বলেন, ‘বেশ কয়েকটা প্রস্তাব রয়েছে। এখনও মনিটরিং কমিটি চূড়ান্ত হয়নি। রোববারের মধ্যে মনিটরিং কমিটি চূড়ান্ত হবে।’