মেইন ম্যেনু

কাল থেকে ধীরে ধীরে শৈত্যপ্রবাহ কমবে

উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহ অব্যাহত থাকলেও আগামীকাল মঙ্গলবার থেকে তা ধীরে ধীরে কমে আসবে। সেই সঙ্গে রাতের তাপমাত্রাও বাড়বে।

আবহাওয়া অফিস জানিয়েছে, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ এবং শীতাকুণ্ড অঞ্চলসহ রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। তবে আগামীকাল মঙ্গলবার থেকে ধীরে ধীরে শৈত্যপ্রবাহ কমে আসবে। সে সঙ্গে রাতের তাপাত্রা বাড়বে।

গতকালের মতো আজ সোমবারও রাজধানী ঢাকাসহ সারাদেশে সূর্যের দেখা মিললেও হাড় কাঁপানে শীত অনুভূত হয়েছে। তবে শীতের তীব্রতা কমতে আরো দুই দিন লাগবে। আগামী মঙ্গলবার রাত থেকে রাজধানীসহ সারাদেশে তাপমাত্রা বাড়তে পারে। উত্তরাঞ্চলের অধিকাংশ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ থেকে ১৪ ডিগ্রির মধ্যে রয়েছে। তবে গোপালগঞ্জে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২/১ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়াবিদ আরিফ বলেন, আজও দেশের বিভিন্ন জায়গায় শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। তবে আগামীকাল মঙ্গলবার থেকে ধীরে ধীরে শৈত্যপ্রবাহ কমে আসবে। সেই সঙ্গে রাতের তাপমাত্রাও বাড়বে বলে জানান তিনি।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হাল্কা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়তে পারে।