মেইন ম্যেনু

কাল বিয়ের পিঁড়িতে বসছেন আশরাফুল

দিন গণনার পালা শেষ। অবশেষে নিকটে সেই মহেন্দ্রক্ষণ।শুরু করতে যাচ্ছেন জীবনের গুরত্বপর্ণ ইনিংস।কাল বিয়ের পিঁড়িতে বসছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক ও ক্লাসিক ব্যাটসম্যান মোহাম্মদ আশরাফুল।

গতকাল রাতে বাসাবোতে নিজের রেস্টুরেন্টে সম্পন্ন হয়েছে তার গায়ে হলুদ অনুষ্ঠান। অনুষ্ঠানে দুই পরিবারের সদস্য, নিকট আত্মীয় এবং আশরাফুলের বন্ধু বান্ধবরা উপস্থিত ছিলেন।

কাল দুপুরে হবে বিয়ের অনুষ্ঠান। বিয়ের অনুষ্ঠান খুব বড় পরিসরে হচ্ছে না।তবে বড় আয়োজন পরের দিনের বৌভাতে। প্রায় দুই হাজার অতিথিকে দাওয়াত করা হয়েছে এ অনুষ্ঠানে।দাওয়াত পেয়েছেন সাবেক, বর্তমান ক্রিকেটার, বিসিবির সাবেক বর্তমান কর্মকর্তা, ক্রীড়াঙ্গনের গুরুত্বপূর্ণ ব্যক্তি, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক,

আশরাফুলের হবু স্ত্রীর নাম অনিকা তাসলিমা অর্চি।জুলাইয়ের মাঝামাঝিতে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে আংটি বদল হয় তাদের। অর্চি বর্তমানে পড়ালেখা করছেন। তিনি বিবিএ’র ছাত্রী। অর্চির বাবা পেশায় একজন ব্যবসায়ী। তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে। ঢাকার এলিফেন্ট রোডে বসবাস করেন তারা। দুই ভাই-বোনের মধ্যে অর্চি বড়।

আশরাফুলের দাবি, বিয়েটা হচ্ছে দুই পরিবারের দেখাশুনার ভিত্তিতেই। তবে গুজব আছে, অর্চির সঙ্গে আশরাফুলের সম্পর্ক অনেক দিনের। প্রথমে পরিচয়, এরপর মন দেওয়া নেওয়া, প্রেম। এবং বিয়ে করার চূড়ান্ত সিদ্ধান্ত।

নতুন জীবন শুরু করছেন, কেমন লাগছে? আশরাফুল বলেন,‘ সত্যি কথা বলতে কি অন্যরকম লাগছে। আমি সবার কাছে দোয়া চাই। যেন ভালোমত নতুন জীবন শুরু করতে পারি।’

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের অভিষেক। মোট ৬১ টেস্ট ও ১৭৭টি ওয়ানডে খেলেছেন তিনি। টেস্টে তার সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি ও ৮টি হাফ সেঞ্চুরি। অন্যদিকে, ওয়ানডেতে তার মোট রান ৩৪৬৮। এখানে ৩টি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটে সাময়িক নিষিদ্ধ হন আশরাফুল। অভিযোগ প্রমাণিত হওয়ায় পরের বছরের জুনে তাকে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়। এই রায়ের বিপক্ষে আপিল করলে শাস্তির মেয়াদ দুই বছর কমিয়ে আনা হয়। চলতি মাস থেকে তার আইসিসির পূনর্বাসন প্রক্রিয়ার সঙ্গে যুক্ত হওয়ার কথা। সব কিছু ঠিকঠাক চললে আগামী বছর ক্রিকেটে ফিরতে পারেন আশরাফুল।