মেইন ম্যেনু

কাল মুস্তাফিজের অস্ত্রোপচার

সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল (বৃহস্পতিবার) মুস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার করানো হবে। লন্ডনের ফোর্টিয়াস ক্লিনিকের অভিজ্ঞ অর্থোপেডিক সার্জন অ্যান্ড্রু ওয়ালেস মুস্তাফিজের বাঁ কাঁধে অস্ত্রোপচার করবেন।

বুপা ক্রোমওয়েল হাসপাতালে স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টা) মুস্তাফিজের অস্ত্রোপচার শুরু হবে। অপারেশনটা করতে ৩০ থেকে ৪০ মিনিট লাগতে পারে। অপারেশনের পর কয়েকটা ঘন্টা নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে মুস্তাফিজকে। অপারেশনের পর দেশে ফিরে ফিজিও এবং ট্রেনারের তত্ত্বাবধানে মুস্তাফিজের রিহ্যাব কার্যক্রম চলবে । যা ৫ মাসের মতো সময় লাগতে পারে।

কাউন্টি দল সাসেক্সের হয়ে খেলতে গিয়ে ইনজুরিতে পরেন মুস্তাফিজ। হোভে থাকা অবস্থায় ইউনিভার্সিটি অব গ্রিনউইচের সার্জন টনি কোচারকে দেখান বাঁ হাতি এ পেসার। তার রিপোর্ট পাঠানো হয় অস্ট্রেলিয়ায় গ্রেগ হয়ের কাছে। লন্ডনে মুস্তাফিজকে দেখেন লেনার্ড ফ্রাঙ্ক। তিন সার্জন বিশেষজ্ঞ অস্ত্রোপচারের পরামর্শ দেন। বিসিবির ইচ্ছে ছিল লেনার্ড ফ্রাঙ্ককে দিয়ে অস্ত্রোপচার করানোর। কিন্তু ২৩ আগস্টের আগে অস্ত্রোপচার করাতে পারবেন না বলে অ্যান্ড্রু ওয়ালেসের শরণাপন্ন হয় বিসিবি। অ্যান্ড্রু ওয়ালসও সার্জন বিশেষজ্ঞ। তার ছুরি-কাঁচির নিচে গিয়েছেন ভারতের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার।

জানা গেছে অস্ত্রোপচার করানোর পর সপ্তাহখানেক লন্ডনে থাকবেন মুস্তাফিজ। এরপর দেশের উদ্দেশ্যে রওয়ানা হবেন। এদিকে মুস্তাফিজের পাশে থাকতে মঙ্গলবার রাত ৯টায় লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।