মেইন ম্যেনু

কাশ্মিরে সন্ত্রাসী হামলায় ৮ ভারতীয় পুলিশ নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের দক্ষিণের পুলওয়ামা জেলায় সন্ত্রাসী হামলায় দেশটির নিরাপত্তাবাহিনীর ৮ সদস্যসহ অন্তত ১০ জন নিহত হয়েছে। শনিবার পুলওয়ামা জেলা পুলিশ লাইনে সন্ত্রাসী হামলায় এই প্রাণহানির ঘটনা ঘটে।

পুলিশ বলছে, ভোর রাতের দিকে ভারি অস্ত্রে সজ্জিত তিন হামলাকারী পুলিশ লাইনে আক্রমণ চালায়। এসময় পুলিশ লাইনে জম্মু-কাশ্মিরের শত শত পুলিশ ও সিআরপিএফ কর্মকর্তা ছিলেন।

পুলিশ ভবনে প্রবেশের সময় সন্ত্রাসীরা নির্বিচারে গুলি গ্রেনেড নিক্ষেপ করে। সন্ত্রাসীদের হামলায় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) দুই জওয়ান, তিন পুলিশ সদস্য ও পুলিশের এক কর্মচারী নিহত হয়েছেন।

১২ ঘণ্টারও বেশি সময় ধরে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধ চলে। পরে সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে থাকা দুটি ভবনের নিয়ন্ত্রণ নেয় আইনশৃঙ্খলাবাহিনী। এ ঘটনার পর এখনো তল্লাশি অভিযান চলছে। এসময় জেলা পুলিশের প্রধান কার্যালয় ও অন্যান্য আবাসিক ভবন থেকে পুলিশ সদস্যদের পরিবারকে অন্যত্র সরিয়ে নেয়া হয়।

বিকালে নয়াদিল্লিতে এক সংবাদ সম্মেলনে দেশটির স্বরাষ্ট্রসচিব রাজিব মেহরিশি বলেন, দুই থেকে চারজন সন্ত্রাসী এখনো আটকে আছে। পুলিশের দুই বিশেষ কর্মকর্তা ঘটনাস্থলে আটকে আছেন।

‘তবে তারা নিরাপদে আছেন কি না তা নিশ্চিত নয়। তাদের প্রাণহানির এখনো শঙ্কা আছে।’ এসময় একটি বাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলেও জানান তিনি।

কাশ্মির পুলিশের মহাপরিদর্শক মুনির আহমদ খান বলেন, তারা লোকজনকে সরিয়ে নিচ্ছেন। ওই পুলিশ লাইনে সিআরপিএফ এবং জম্মু-কাশ্মিরের কর্মকর্তারা থাকেন।

সূত্র : এনডিটিভি।






মন্তব্য চালু নেই