মেইন ম্যেনু

‘কাশ্মীরের জন্য নয়, আমাদের যুদ্ধ ইসলামের জন্য’

কাশ্মীরের আজাদির জন্যই লড়াই করেছে হিজবুল মুজাহিদিন। কিন্তু তাদের নবনিযুক্ত কমান্ডার পাল্টে দিলেন সেই লক্ষ্য। হিজবুল মুজাহিদিনের কমান্ডার জাকির রশিদ ভট্ট ওরফে জাকির মুসা একটি ভিডিও প্রকাশ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুশিয়ারি দেন।

মুজাহিদিনের কমান্ডা জানালেন, তাদের লড়াই কাশ্মীরের আজাদির জন্য নয়, তাদের লড়াই আসলে ইসলামের জন্য। কাশ্মীরের ‘পাখর ছোঁড়া’ নাগরিকদের জন্য মুসার নির্দেশ, আজাদি বা জাতীয়তাবাদের জন্য নয়, কাশ্মীরে তাদের শরিয়া আইন প্রতিষ্ঠা করার জন্য লড়তে হবে।

প্রায় ১১ মিনিটের ভিডিওটিতে দেখা যাচ্ছে জাকির মুসা বলছেন, ‘যখনই আমাদের হাতে অস্ত্র বা পাথর, যাই থাকুক আমরা যেন না ভাবি যে আমরা কাশ্মীরের বা জাতীয়তাবাদের জন্য যুদ্ধ করছি। এই যুদ্ধ আসলে সার্বিক ভাবে ইসলামের জন্য।’

কাশ্মীরের যুবকদের প্রতি তার পরামর্শ, ‘অনেকেই আপনাদের দুর্বল করার চেষ্টা করবে, কিন্তু আপনাদের ধৈর্য রাখতে হবে। অনেকেই ভাবেন, কোনও মুজাহিদকে শহিদ করলে সেটা আমাদের পক্ষে পরাজয়ের। কিন্তু সেটা আমাদের পরাজয় নয়। সেটা আমাদের জয়। যেদিন আমাদের মন থেকে ইসলামের বার্তা মুছে দিতে পারবে, সেদিন আমাদের পরাজয় হবে।’

যারা সেনাদের সাহায্য করছে তাদের সঙ্গ না দেওয়ার জন্য আহ্বান জানান। পাশাপাশি হিজবুল কম্যান্ডার তাদের হুঁশিয়ারিও দেন এই বলে যে, তিনি এখন সুযোগ দিচ্ছেন। কিন্তু একবার যুদ্ধ শুরু হয়ে গেলে তাদের রেয়াত করা হবে না। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেনাবাহিনীর ও শত্রুপক্ষের গতিবিধির খবর দেওযার জন্যও মুসা আহ্বান জানান কাশ্মীরের জনগণের কাছে।