মেইন ম্যেনু

কিংবদন্তি সোবার্সকে সম্মান জানাবে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা আসছেন ক্রিকেটে এ যাবৎ কালের সেরা অলরাউন্ডারদের একজন হিসেবে পরিচিত স্যার গ্যারি সোবার্স। লঙ্কান ক্রিকেট বোর্ডের আমন্ত্রণে ২০ অক্টোবর শ্রীলংকা পৌঁছাবেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) জানিয়েছে, বোর্ডের অতিথি হিসেবে আসা স্যার সোবার্স এক সপ্তাহ থাকবেন এবং আগামী ২২-২৭ অক্টোবর পি সারা ওভালে অনুষ্ঠিতব্য শ্রীলংকা-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় টেস্টে তাকে বিশেষ সম্মাননা জনানো হবে।

দুই দেশের মধ্যে চলমান সিরিজটি স্যার সোবার্স ও শ্রীলঙ্কার মাইকেল তিসারা ট্রফি নামকরণ করা হয়েছে। ১৯৬৭ সালে পি সারা ওভালে শ্রীলংকা ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার অনানুষ্ঠানিক টেস্টে দুই দলের অধিনায়ক ছিলেন এ দুই সাবেক ক্রিকেটোর।

স্যার গ্যারি সোবার্স আমন্ত্রণ গ্রহণ করায় দারুণ খুশি এসএলসির অন্তর্বর্তীকালীন প্রধান সিদাথ বেটিমুনি বলেন, ‘স্যার সোবার্সকে আমাদের অতিথি করতে পেরে আমরা গৌরব বোধ করছি।’

ওয়েস্ট ইন্ডিজের এ কিংবদন্তী ক্রিকেটারের বয়স এখন ৭৯ বছর। তাই তিনি এ আমন্ত্রণ গ্রহণ করবে কিনা প্রাথমিকভাবে যথেষ্ট সন্দেহ ছিল। তবে সোবার্স আসবেন নিশ্চিত করেেছন বলে জানান বেটিমুনি।
তিনি বলেন, ‘এই টেস্ট ম্যাচটির মত তাকে নিয়ে আমাদের বেশ কয়েকটি কর্মসুচি রয়েছে। টসের সময় সোবার্স ও তিসারা উভয়েই মাঠের মাঝে উপস্থিত থাকবেন এবং তার (সোবার্স) সম্মনে একটি বিশেষ নৈশভোজ আয়োজন করাহবে।’

১৯৬৭ সালের অনানৃষ্ঠানিক সে ম্যাচে অংশ নেয়া শ্রীলঙ্কা দলের সকল সদস্যদের আমন্ত্রণ জানানোর পরিকল্পনাও রয়েছে বলেন জানান বেটিমুনি।

ইংল্যান্ডে অনুষ্ঠিত ১৯৮৩ বিশ্বকাপে যেমন শ্রীলঙ্কা দলের কোচ ছিলেন স্যার সোবার্স এবং সদস্য থাকা বেটিমুনি বলেন সে আসরে দেশের প্রতিনিধিত্ব করা সকল সদস্যকেও এ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে।

ওয়েস্ট ইন্ডিজ দলের সাবেক অধিনায়ক স্যার সোবার্স ক্যারিবীয়দের হয়ে ৯৩ টেস্টে ৯৩টি ক্যাচ নেয়া ছাড়াও ৫৭.৭৮ গড়ে মোট ৮০৩২ রান করেছেন এবং ৩৪.০৮ গড়ে ২৩৬টি উইকেট শিকার করেছেন।

সূত্রঃ বাসস



(পরের সংবাদ) »