মেইন ম্যেনু

কিং খানের চলন্ত রাজপ্রাসাদের দাম কত?

ঝাড়খন্ডের প্রত্যন্ত গ্রাম থেকে মুম্বাইয়ের ঝাঁ চকচকে মন্নতের মালিক তিনি। মন্নত বলতেই একবাক্যে প্রত্যেকে বিখ্যাত বলিউড স্টার শাহরুখ খানের বাড়িকে চেনেন। বলিউডি এই কিং খানের প্রথম বাড়িটি সবার চেনা হলেও তাঁর দ্বিতীয় বাড়ির কিন্তু কোনো ঠিকানা নেই। আসলে শাহরুখের এই দ্বিতীয় বাড়ি চলমান বলেই হয়তো তাঁর কোনো ঠিকানা নেই। শাহরুখ খান এমনই একটি বাড়ি নিয়েছেন, যাকে ফিল্মি দুনিয়ায় ভ্যানিটি ভ্যান বলা হয়। তবে হ্যাঁ, হাজার হোক শাহরুখ খান বলে কথা! তাই তাঁর গাড়ি কাম বাড়ির চেহারাটাই একেবারে আলাদা।

শাহরুখের এই গাড়ি কাম বাড়িটি আসলে একটি ভলভো-বি৯ আর ভ্যান। শাহরুখের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়েছে চলমান বাড়িটিতে। চলমান বাড়ির মধ্যে রয়েছে চারটি ঘর। একটি বেড রুম। একটি মিটিং রুম। একটি মেকআপ কাম পোশাক পরিবর্তনের জন্য চেঞ্জিং রুম। রয়েছে একটি টয়লেটও। গাড়ি-বাড়িটি লম্বায় প্রায় ১৪ মিটার। আপাতত ভেতরে জায়গা রয়েছে ২৮০ স্কয়ার ফুট। শাহরুখের জন্য বিশেষ এই গাড়ি কাম বাড়ির ডিজাইন করছে বিখ্যাত ডিজাইনার কোম্পানি ডিসি ডিজাইন স্টুডিও। আগামীতে ডিজাইনের গুনে ডিসি স্টুডিও হাইড্রোলিক সিস্টেমে আরো বেশ খানিকটা জায়গা বাড়িয়ে নেবে বলে জানা গেছে। তাহলে এই গাড়ি-বাড়িটির ভেতরে প্রায় ৩৬০ স্কয়ার ফুট জায়গা হতে চলেছে। অত্যাধুনিক এই গাড়ি কাম বাড়ির বৈশিষ্ট্য কিন্তু এখানেই শেষ নয়। এর ভেতরে থাকবে স্কাই-ফাই ব্যবস্থা। এ ছাড়া ওয়াই-ফাইসহ ভেতরের তিনটি ঘরেই রাখা হবে অ্যাপল টেলিভিশন সেট। তিনটি টেলিভিশন সেটেই থাকবে ফোর-কে রেজ্যুলেশন পিকচার কোয়ালিটি।

shahrukh-gari-photo

 

এ ছাড়া থাকবে একটি বড় পর্দার স্যাটেলাইট টেলিভিশনও। সাউন্ড সিস্টেমে নাকি থাকবে জাদু! ডিজাইনারদের বক্তব্য, সাউন্ডের ব্যাপারে কিং খান বরাবরই খুঁতখুঁতে। তাঁর মনোরঞ্জনের জন্য এই অভিনব গাড়ি-বাড়িতে লাগানো হয়েছে চার হাজার ওয়াটের অসংখ্য স্পিকার, যা সারাউন্ড সাউন্ড তো বটেই। তবে মজার বিষয় হলো, এই হাই-ফাই সাউন্ড কোয়ালিটির জন্য অসংখ্য স্পিকার কোথায় লাগানো থাকবে, তা বাইরের কারোর পক্ষেই জানা সম্ভব হবে না।

তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, গাড়ি-বাড়িটিতে কোনো সুইচ বোর্ড থাকবে না। সবকিছুই স্রেফ টাচ সিস্টেমেই চলবে। ভেতরে ঠান্ডা কিংবা গরমের জন্য রাখা থাকবে অত্যাধুনিক এয়ার কন্ডিশনিং মেশিন। এ ছাড়া পথে চলতে চলতে কিং খানের খিদে পেলে নো চিন্তা। গাড়ি-বাড়ির ভেতরে রাখা থাকবে আস্ত একটি কিচেন। যেখানে রেফ্রিজারেটর ও মাইক্রোওয়েভের ব্যবস্থাও থাকবে। ফ্রোজেন খাবার স্ট্যাগ করে রাখা থাকবে ফ্রিজে। ইচ্ছা হলেই কিং খান মাইক্রোওয়েভে তা গরম করে নিতে পারবেন। শাহরুখের এই গাড়ি-বাড়িটিকে সাজিয়ে ফেলতে এখন দিন-রাত ধরে কাজ করে চলেছে ডিসি স্টুডিও। সম্ভবত আগামী দেড় মাসের মধ্যে শেষ হয়ে যাবে ইন্টেরিয়র ডিজাইনের কাজ। ডিসি স্টুডিওর মুখ্য ডিজাইনার সাবারিয়া জানিয়েছেন, এই গাড়ি-বাড়িটিতে কিং খানের কোনো ইচ্ছাই অসম্পূর্ণ থাকবে না।

shahrukh-gari-photo-1

হাই-ফাই এই গাড়ি কাম বাড়ির সঠিক মূল্য কত, তা নিয়েই এখন মাথাব্যথা শাহরুখ-ফ্যানদের। কেউ বলছেন তিন কোটি, কেউ বলছেন চার কোটি। আসল দাম কত, তা এখন অবধি জানা সম্ভব হয়নি। তবে বিশেষজ্ঞ মহলের ধারণা, পাঁচ কোটি রুপি তো বটেই।