মেইন ম্যেনু

কিশোরগঞ্জে ওয়ার্ল্ড ভিশন’র উদ্যোগে বিশ্ব শিশু শ্রম নিরসন দিবস পালিত

“ শিশু শ্রমকে না বলুন- মানসম্মত শিক্ষাকে হ্যাঁ বলুন” এ শ্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এডিপি’র নতুন জীবনের আশা প্রকল্পের উদ্যোগে বিশ্ব শিশু শ্রম নিরসন দিবস পালন করা হয়।

নতুন জীবনের আশা প্রকল্পের কর্মকর্তা মিন্টু বিশ্বাসের নেতৃত্বে “শিশু শ্রম মুক্ত কিশোরগঞ্জ চাই-সকল শিশুকে স্কুলে পাঠাই” ব্যানার, ফেস্টুন, ও সানক্যাপ পড়ে সকালে এডিপি কার্যালয়ের সামনে থেকে এক বিশাল র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভায় মিলিত হয়। উক্ত সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমান, কিশোরগঞ্জ এডিপির নতুন জীবনের আশা প্রকল্পের কর্মকর্তা মিন্টু বিশ্বাস, কেশবা আইভিডিসি সদস্য আব্দুল হক, ফ্যাসিলিটেটর আবু আলম, মোতাছিম বিল্লাহ সুমন প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন,আর কোন শিশুকে কোন ব্যবসা প্রতিষ্ঠানে কাজ করতে দেয়া হবে না তাদেরকে কাজের পরিবর্তে স্কুলে পাঠাতে হবে। আর যদি কোন ব্যবসায়ী বা কোন কোম্পানির মালিক শিশু শ্রম চালিয়ে যাওয়ার চেষ্ঠা করে তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে তাদের শাস্তির ব্যবস্থা করা হবে।



« (পূর্বের সংবাদ)