মেইন ম্যেনু

কিশোরগঞ্জে জঙ্গিবাদের বিরুদ্ধে ফুঁসে উঠেছে মাদ্রাসা প্রতিষ্ঠান গুলো

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি: সারাদেশের ন্যায় কিশোরগঞ্জ উপজেলার স্কুল কলেজের পাশাপাশি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানগুলো ফুঁসে উঠেছে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে।

সকালে উপজেলার রণচন্ডি বসুনিয়াপাড়া বালিকা দাখিল মাদ্রাসায় প্রতিষ্ঠানের সভাপতি প্রকৌশলী গোলাম মোস্তফার সভাপতিত্বে ও অধ্যক্ষ মোজাফ্ফর হোসেনের পরিচালনায় ঠিক ১০টার সময় প্রতিষ্ঠানের শিক্ষার্থী,অবিভাবক,ইমাম,গন্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করে।

এ সময় বক্তব্য রাখেন মাদ্রাসার শিক্ষক মোঃ ইব্রাহিম খলিল,শিক্ষক শ্রী দুলাল চন্দ্র,মোজাফফার হোসেন,মিজানুর রহমান,অবিভাবক সাইয়্যেদার রহমান,ও ইমাম মজিদুল ইসলাম প্রমূখ। জঙ্গিবাদের বিরুদ্ধেসহ সকল প্রকার জাতীয় দিবস গুরুত্বের সাথে পালন করে আসছে রণচন্ডি বসুনিয়াপাড়া বালিকা দাখিল মাদ্রাসা।

অপরদিকে আলোচনা সভা করেন রণচন্ডি সামসুল উলুম দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ বি এম আজহারুল ইসলাম,মেলাবর দাখিল বালিকা মাদ্রাসার অধ্যক্ষ আনোয়ার হোসেন, মেলাবর ইউসুফিয়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মান্নানের সভাপতিত্বে এক আলোচনা সভা ও বড়ভিটা পশ্চিম পাড়া হোসাইনিয়া দাখিল মাদ্রাসার সভাপতি আলহাজ্ব নহরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যক্ষ এ বি এম জয়নুল আবেদীনের শিক্ষক প্রতিনিধি মোঃ আমিনুর রহমান ও আরবী প্রভাষক নূরল হক।

তবে উপজেলার সকল প্রতিষ্ঠানকে একসাথে জঙ্গিবাদের বিরুদ্ধে সমাবেশ করার জন্য শিক্ষা মন্ত্রনালয় নির্দেশ দিলেও অনেক শিক্ষা প্রতিষ্ঠান কোন আলোচনা সভা না করে শুধুমাত্র ফটো শেসন করেন।