মেইন ম্যেনু

কিশোরগঞ্জে নিতাই ইউনিয়নে মাতৃদুগ্ধ দিবস পালিত

“কাজের মাঝে শিশু করবে মায়ের দুগ্ধ পান,সবাই মিলে সবখানে করি সমাধান” এ শ্লোগানকে সামনে রেখে ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এডিপি’র নবকলি প্রকল্প’র উদ্যোগে নিতাই কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গনে গর্ভবতী, প্রসূতি ও পাঁচ বছরের নিচের শিশুদের মা বাবাকে নিয়ে এক বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে ক্লিনিক প্রাঙ্গনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় বক্তব্য রাখেন,নবকলি প্রকল্পের স্বাস্থ্য কর্মকর্তা বাদল এক্কা,হেলথ প্রোগাম অর্গানাইজার শাহনেওয়াজ সরকার,নাসরিন হক চপলা ও হাফিজুল ইসলাম প্রমূখ। এছাড়াও উপজেলার চাঁদখানা,বাহাগিলী,ইউনিয়নে দিবসটি পালন করেছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কিশোরগঞ্জ এডিপি’র নবকলি প্রকল্প।

অপরদিকে কিশোরগঞ্জ এডিপি,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, নবকলি প্রোজেক্ট-এর উদ্দ্যেগে উপজেলার কিশোরগঞ্জ,চাঁদখানা,বাহাগিলি ও পুটিমারি ইউনিয়নের দরিদ্র ও অতি দরিদ্র ১৪২ টি পরিবারের মধ্যে মোট ৮২৫ টি মোরগ-মুরগী (্মোরগ-১৪২ এবং মুরগী-৬৮৩) বিতরণ করা হয়। পারিবারিক পুষ্টির চাহিদা পূরন এবং অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি করার অংশ হিসাবে এই মোরগ-মুরগি গুলো বিতরণ করা হয়। বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা প্রাণিসম্পদ অফিসার জনাব ডাঃ মোঃ আব্দুর রাজ্জাক ।

এ সময় উপস্থিত ছিলেন -ইডিও মোঃ রবিউল আলম বকুল – অর্থনৈতিক উন্নয়ন প্রকল্প, এইচ ও বাদল এক্কা, এইচ পি ও শাহনেওয়াজ সরকার এবং নাসরিন হক চপলা, অর্থনৈতিক উন্নয়ন সহায়ক হানিফ, সালাম, মাহবুব, সালেক এবং রাধা বল্লভ বিতরনে সহায়তা করেন।

উল্লেখ্য যে উপজেলার ৫টি ইউনিয়নের ৩১৫ টি পরিবারে মোট ১৮৩৮ মোরগ-মুরগী বিতরণ করা হয়।