মেইন ম্যেনু

কিশোরগঞ্জে পাট বীজ বিতরণ ও মাঠ দিবস অনুষ্ঠিত

খাদেমুল মোরসালিন শাকীর, কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ কিশোরগঞ্জ উপজেলা পাট অধিদপ্তর আয়োজিত উন্নত ফলনশীল (উফশী) পাট ও পাটজাত উৎপাদন এবং উন্নত পাট পচনশীল প্রকল্পের আওতায় পাটবীজ বিতরণ ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) হাসান হাবিবের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পাট অধিদপ্তরের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব ড.শেখ মুহাম্মদ রেজাউল ইসলাম,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম,কিশোরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান ও উপজেলা পাট অধিদপ্তর কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমূখ।

পাট ও পাটজাত উৎপাদন এবং উন্নত পাট পচনশীল প্রকল্পের আওতায় গত ২২ মার্চ উপজেলার প্রায় শতাধিক পাট চাষীকে উপজেলা পাট অধিদপ্তরের মাধ্যমে দিনব্যপি প্রশিক্ষন দেয়া হয়। তারই ফলশ্র“তিতে উপজেলা প্রায় এক হাজার পাট চাষীদের মাঝে বিনামূল্যে উন্নত জাতের উফশী পাটবীজ বিতরণ করা হয়। এ সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রায় এক হাজার চাষীদের মাঝে পাট বীজ বিতরণ করেন বাংলাদেশ পাট অধিদপ্তরের প্রকল্প পরিচালক ও যুগ্ম মহাসচিব ড.শেখ মুহাম্মদ রেজাউল ইসলাম।