মেইন ম্যেনু

কিশোরগঞ্জ উপজেলায় ৫২হাজার শিক্ষার্থীদের মাঝে নতুন বই উৎসব

সারাদেশের ন্যায় কিশোরগঞ্জ উপজেলায় ১৭৯টি প্রাথমিক বিদ্যালয় ও অর্ধশতাধিক এবতেদায়ী মাদরাসার ছাত্র ছাত্রীদের মাঝে নতুন বই দিয়ে বই উৎসব পালন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সিদ্দিকুর রহমান সকালে কেশবা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদুল হাসান,উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন বাবুলসহ সহকারী শিক্ষা অফিসারগণ।

পরে তিনি বিভিন্ন স্কুলে ছাত্র ছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ কেন্দ্রগুলো পরিদর্শন করেন। পরে উপজেলার নিতাই ইউনিয়নের মুশরুত পানিয়াল পুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ¯ু‹লের সভাপতি ও কিশোরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবুল বই বিতরণ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসরিন আক্তার,সহকারী প্রধান শিক্ষক কাবিরুজ্জাহান চুমকি প্রমূখ। পরে মৌলভীর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহেল কাফীর মাধ্যমে বই বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন স্কুলের সহকারী শিক্ষক মশিউর রহমান,নাজিম সাদিক,সবুজা বেগম হাসি,ওয়ালেদা বেগম ও হোমায়রা বেগম প্রমূখ। দুপুরে উপজেলার মাগুড়া মাষ্টার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষক স্কুলের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন। জুমার নামাজ শেষে মুশরুত পানিয়াল পুকুর মিক্সড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি, প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।

উল্লেখ্য যে, সারাদেশে এই প্রথম সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার স্কুল খোলা রেখে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়। তবে শিক্ষার্থীরা নতুন বই পেলেও ৩য়,৪র্থ ও ৫ম শ্রেণীর শিক্ষার্থীরা বাংলাদেশ ও বিশ্ব পরিচয়,প্রাথমিক বিজ্ঞান ও ধর্ম ও নৈতিক শিক্ষা বই হাতে না পেয়ে শিক্ষার্থীরা চিন্তিত।