মেইন ম্যেনু

কি কথা তাহার সাথে…

একজনকে সবাই জানেন বলিউডের শাহেন শাহ নামে, আর অন্যজনকে বলিউড বাদশা নামে! সম্প্রতি শাহেনশাহ ও বাদশাকে একসঙ্গে চুপিসারে কথা বলতে দেখা গেছে! কি কথা বলেছেন তারা?

ষাটের দশক থেকেই বলিউড মাতিয়ে চলেছেন বিগ বি খ্যাত তারকা অভিনেতা অমিতাভ বচ্চন। অসংখ্য সিনেমা তিনি উপহার দিয়েছেন ভক্ত অনুকূলদের। জীবদ্দশায় তার মত জনপ্রিয়তার ধারেকাছেও বলিউডে কেউ ঘেঁষতে পারেনি। বলিউডে সর্বজন শ্রদ্ধেয় অভিনেতা তিনি। দীর্ঘ ক্যারিয়ারে তার নেই কোনো বিতর্ক। অন্যদিকে নব্বই দশকে বলিউডে পা রাখেন কিং খান খ্যাত তারকা অভিনেতা শাহরুখ। অমিতাভ বচ্চনের মত তিনিও সবার কাছে ব্যাপক জনপ্রিয় একজন তারকা অভিনেতা। কিন্তু তারপরেও বিগস্টারের কাছে যে তারও শেখার আছে অনেক কিছুই!

আর এইজন্যই বোধয় দেখা গেল বলিউডের এই দুই তারকাকে ধ্যানমগ্ন হয়ে একে অপরের কাছ থেকে শিক্ষা নিতে?

অমিতাভ বচ্চনের কাছে এখনো যে শেখার আছে অনেক কিছু। একেতো তিনি অভিভাবক স্থানীয়, তারউপর সিনেমা ইন্ডাস্ট্রিতে তার অভিজ্ঞতাও যে শাহরুখের বয়সের সমান!

সম্প্রতি দুবাইয়ে ‘টাইমস অব ইন্ডিয়া ফিল্ম অ্যাওয়ার্ড’-এ অংশ নিতে দু’জনেই গিয়েছিলেন সেখানে। মূল অনুষ্ঠানের সময় হঠাৎ শাহরুখ খান ও অমিতাভ বচ্চনকে দেখা গেল একসঙ্গে কথা বলতে। সেসময় তারা কি নিয়ে কথা বলেছেন তা জানা না গেলেও, গতরাতে একটি টুইটে অমিতাভ বললেন যে শাহরুখ মূলত পরামর্শ চাইছিলেন!

হ্যাঁ। ‘ফ্যান’ ছবির শুটিংয়ে নাকি কুনুইয়ে চোট পেয়েছিলেন শাহরুখ। আর সে সম্পর্কে পরামর্শ চাইতেই অমিতাভের সঙ্গে বিষয়টি শেয়ার করেন। আর ঠিক সেসময়ই ফটোগ্রাফারের ক্যামেরায় ক্লিক পড়ে যায়!