মেইন ম্যেনু

কীভাবে তারুন্য ধরে রাখেন আমির খান?

বয়স একান্ন চলছে বলিউড তারকা আমির খানের। সুদর্শনের দিক থেকে এ বয়সেও বাইশ বছরের তরুণকে হার মানাচ্ছেন তিনি। বয়স বাড়লেও তার বেলায় মনে হচ্ছে ক্রমেই কমছে তার বয়স। প্রতি বছরই একটি করে ছবিতে অভিনয় করেন আর তাতেই দর্শকদের সামনে হাজির হন নতুন নতুন রূপ নিয়ে। এ বয়সে এসেও নিজেকে কীভাবে এতোটা ফিট রাখছেন আমির খান, এ নিয়ে ভক্তদের মাঝে আগ্রহের শেষ নেই।

আমির খানের শরীরে বাড়তি মেদ একেবারেই নেই। নিয়মিত শরীর চর্চার পাশাপাশি শরীরের ওজন নিয়ন্ত্রণে রাখতে নানা পরিশ্রমী কাজ করে থাকেন তিনি। কিছুদিন আগেও ‘দঙ্গল’ নামের একটি ছবির জন্য ভারতের লুধিয়ানায় অবস্থিত জঙ্গলে অনেক দিন থাকতে হয়েছে তাকে। ছবিটিতে কুস্তিগীর মহাবীর সিং ফোগাটের চরিত্রে অভিনয়ের জন্য নিজের বয়স বাড়াতে সেখানে অবস্থা করেন তিনি।

আবার ওই কুস্তিগিরকে যুবক বয়সের মতো দেখাতে ওজন কমানোর অভিযানে নেমেছিলেন সম্প্রতি। আর এ জন্য নিজের দৈনন্দিন রুটিনেও এনেছিলেন বিশাল পরিবর্তন।

জানা গেছে, শরীরের যুবক বয়সের আদল নিয়ে আসতে কিছুদিনের জন্য নিয়মিত পাহাড়ে ওঠাকে অভ্যাসে পরিণত করে নিয়েছিলন এ তারকা। এছাড়াও দিনের শুরুতে আট থেকে দশ মাইল হেটে হেটে শরীরের ঘাম ঝরিয়েছেন তিনি। আর এতেই শরীরে এসেছে যুবক আমির খানের আভা।

পাশাপাশি নিজের দেহকে হালকা গড়নের লুক দিতে গত তিন মাস হাড়ভাঙ্গা খাটুনি খেটেছেন আমির খান। সকাল ছয়টায় ঘুম থেকে উঠেই মাইল কে মাইল নিয়মিত সাইকেল চালিয়েছেন, সাঁতার কেটেছেন। ফলে হয়ে উঠেছেন নতুন আমির খান।

ভারতীয় এক গণমাধ্যম জানিয়েছে, সময়মতো ঘুম থেকে ওঠার পর বিশেষ ধরনের ডায়েট মেনে চলেন আমির খান। ট্রেইনারের পরামর্শের বাইরে একচুলও নড়েন না তিনি। ফলে প্রতিটি নতুন ছবিতেই তরুন রূপে হাজির হন বলিউড অভিনেতাদের আমির।