মেইন ম্যেনু

কীভাবে পুরুষকে নারীতে রূপান্তর করা হয় (ভিডিও)

পুরুষ থেকে নারীতে রূপান্তরের একটি অ্যানিমেটেড ভিডিও প্রকাশ করেছে ইউরোপের ইউরোলজি সোসাইটি। ডেইলি মেলে প্রকাশিত ওই ভিডিওতে দেখানো হয়েছে, কীভাবে সার্জারি করে লিঙ্গ পরিবর্তন করা হয়। অর্থাৎ পুরুষ লিঙ্গকে কীভাবে যোনিতে রূপান্তরিত হচ্ছে। শুধু তাই নয় রূপান্তরিত যোনির ভগাঙ্কুরের মধ্যে প্রচণ্ড উত্তেজনার উদ্দীপক কীভাবে প্রতিস্থাপিত হয়, সবটাই দেখানো হয়েছে ভিডিওতে।

ডেইলি মেলের ওই প্রতিবেদনে বলা হয়েছে, লিঙ্গ পরিবর্তনের ক্ষেত্রে একজন পুরুষকে অন্তত পক্ষে ১৮ মাস মহিলা হিসেবে জীবন যাপন করতে হবে। তার সঙ্গে ওই ব্যক্তির কমপক্ষে ১২ মাস হরমোন থ্যারাপি করা আবশ্যক। এছাড়া আইনগত ভাবে নিজের নাম পরিবর্তন করতে হবে।

ভিডিওতে দেখা যাচ্ছে, পুরুষ থেকে নারীতে রূপান্তরের জন্য প্রথমে পুরুষের অণ্ডকোষ কেটে ফেলা হয়। লিঙ্গের মধ্যেই এমন একটি চ্যানেল তৈরি করা হয় যা যোনি গহ্বর হিসেবে কাজ করে। লিঙ্গের একেবারে ওপরের অংশটা কেটে তৈরি করা হয় ‘Clitoris’। সূক্ষ্মতার সঙ্গেই তা জুড়ে দেয়া হয় শরীরের সঙ্গে। যা অবিকল যোনির মতই। পুরো সার্জারি সম্পূর্ণ হলে একটা সময় পর্যন্ত চেক-আপের মধ্যে থাকতে হয়। তারপর রূপান্তরিত ব্যক্তি অনায়াসেই ফিরতে পারেন স্বাভাবিক জীবনে। যৌন সহবাস উপভোগ করতে সক্ষম হবেন লিঙ্গ পরিবর্তিন হওয়া ওই ব্যক্তি।

দেখুন ভিডিওটি