মেইন ম্যেনু

কুনিও হত্যায় জেএমবির আরেক কমান্ডার গ্রেপ্তার

জাপানি নাগরিক হোশি কুনিও এবং মাজারের খাদেম হত্যায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আরেক কমান্ডারকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে রংপুরের পীরগাছা উপজেলার পর্শুয়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করেন কুনিও হত্যা মামলার তদন্ত ও কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম।

গ্রেপ্তারকৃত কমান্ডারের নাম খয়বর হোসেন (৩৪)। তিনি জেএমবির আঞ্চলিক কমান্ডার মাসুদ রানার সহযোগী।

মামলার তদন্ত কর্মকর্তা এবিএম জাহিদুল ইসলাম বাংলামেইলকে বলেন, গ্রেপ্তার হওয়া খয়বার হোসেন পীরগাছার পশ্চিম সুন্দর খুটামারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। পাশাপাশি জেএমবির পীরগাছা ইউনিটের কমান্ডার হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্বপালন করে আসছেন।

ওসি জাহিদুল ইসলাম আরো বলেন, ‘জেএমবির পীরগাছা ও কাউনিয়া অঞ্চলের কমান্ডার মাসুদ রানাকে গত ৩ ডিসেম্বর পীরগাছার পর্শুয়া টাঙ্গাইলপাড়ায় তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

মাসুদ রানা জবানবন্দিতে গত ৩ অক্টোবর জাপানি নাগরিক হোশি কুনিও, ১০ নভেম্বর মাজারের খাদেম রহমত আলীকে হত্যা এবং গত ৮ নভেম্বর বাহাই সম্প্রদায়ের নেতা রুহুল আমিনকে গুলি করে হত্যার চেষ্টায় জড়িত থাকার কথা স্বীকার করেন।’

এছাড়া পীরগাছা ও কাউনিয়ায় তার বেশ কয়েকজন সহযোগী সক্রিয় আছেন বলেও মাসুদ রানা আদালতে স্বীকার করেন বলে জানান তদন্ত কর্মকর্তা।

ওসি জাহিদুল বলেন, ‘রানার দেয়া তথ্য অনুযায়ী জেএমবির পীরগাছা ইউনিট কমান্ডার খয়বর হোসেনকে গ্রেপ্তার করা হয়। তদন্তের স্বার্থে আমরা বিষয়টি প্রকাশ করিনি।