মেইন ম্যেনু

কুবিসাস সভাপতিকে হুমকির ঘটনায় জাককানইবিসাসের তীব্র নিন্দা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে সংবাদ মাধ্যমে অনিয়মের সংবাদ প্রকাশ করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রাসেল মাহমুদকে অকথ্য ভাষায় গালিগালাজ ও ক্যাম্পাস ছাড়া করার হুমকির ঘটনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবিসাস) তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

শুক্রবার (২০ মে) জাককানইবিসাস এর সভাপতি সজিব আহম্মেদ ও সাধারণ সম্পাদক আজিজার রহমান এক যৌথ বিবৃতিতে বলেন, এ ঘটনা অত্যন্ত দুঃখজনক। অবিলম্বে উক্ত ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এবং সাংবাদিক নেতা মোঃ ওয়াহিদুল ইসলাম বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ যে কারও বিরুদ্ধেই যেতে পারে। এ জন্য নিয়মতান্ত্রিকভাবে প্রতিবাদ জানানো যেতে পারে। সভা, মানববন্ধন বা মিছিলও হতে পারে। কিন্তু একজন কর্মকর্তা নিজে হুমকি দেবেন এবং সাংবাদিক/ছাত্র কে  ক্যাম্পাস ছাড়া করবেন, তা মেনে নেওয়া যায় না।

এছাড়াও জাককানইবিসাসের সাংবাদিক নেতারা বলেন, এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথকে যেমন রুদ্ধ করবে, তেমনি পুরো গণমাধ্যমজুড়ে সৃষ্টি করবে এক ভীতিকর পরিস্থিতি। সাংবাদিকসমাজ তা কোনোভাবেই মেনে নেবে না।

এ সব ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়াসহ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন জাককানইবিসাসের নেতাকর্মীরা।