মেইন ম্যেনু

কুমিল্লার আদালতে জামিন পেলেন রিজভী

কুমিল্লায় বাসে পেট্রলবোমা হামলায় ৮ যাত্রী নিহতের মামলায় জামিন পেলেন বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুর সোয়া ১ টায় কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানার আদালত তার জামিন মঞ্জুর করেন।

এর আগে সকাল ১০টার দিকে তিনি আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরার দরখাস্ত দাখিল করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রুহুল কবির রিজভীর আইনজীবী অ্যাড. কাইমুল হক রিংকু।

এদিকে বিএনপির কেন্দ্রীয় নেতা রুহুল কবির রিজভী কুমিল্লায় পৌঁছালে দলের নেতা-কর্মীরা আদালত প্রাঙ্গণে ভিড় জমায়।

জানা যায়, গত বছরের ৩ ফেব্রুয়ারি ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় কক্সবাজার হতে ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশকোচে দুর্বৃত্তরা পেট্রলবোমা হামলা চালায়। এ মামলায় রুহুল কবির রিজভীকে আসামি করা হয়।

রুহুল কবির রিজভীর আইনজীবী অ্যাড. কাইমুল হক রিংকু জানান, এ মামলায় তিনি (রিজভী) উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। বুধবার তিনি কুমিল্লার ৫নং আমলী আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানার আদালতে হাজির হয়ে জামিনসহ এ মামলার পরবর্তী ধার্য তারিখগুলোতে ব্যক্তিগত হাজিরার পরিবর্তে আইনজীবীর মাধ্যমে হাজিরার (২০৫ ধারা মোতাবেক) আবেদন করেন। আদালত তার আবেদন মঞ্জুর করেন।

উল্লেখ্য, বিএনপির নেতৃত্বাধীন জোটের টানা হরতাল অবরোধ চলাকালে বাসে পেট্রলবোমা হামলা ও হতাহতের এ ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, রুহুল কবির রিজভী আহমেদ, সাংবাদিক নেতা শওকত মাহমুদসহ কেন্দ্রীয় বিএনপির কয়েকজন নেতাকে হুকুমের আসামিভুক্ত করা হয়। চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।