মেইন ম্যেনু

কুমিল্লার জজ ও ম্যাজিষ্ট্রেসি আদালত কার্যক্রম পরিদর্শন করেন প্রধান বিচারপতি

মাসুদ আলম, কুমিল্লা থেকে : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বৃহস্পতিবার কুমিল্লার জেলা ও দায়রা জজ এবং ম্যাজিষ্ট্রেসি আদালত সমূহের কার্যক্রম পরিদর্শন করেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বৃহস্পতিবার সকাল ৯ টায় কুমিল্লা সার্কিট হাউজে পৌঁছলে জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল, সিনিয়র জেলা ও দায়রা জজ মো: নূরুল ইসলাম ও পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেন তাকে ফুলেল অভিনন্দন জানান। এ সময় তিনি জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল, সিনিয়র জেলা ও দায়রা জজ মো: নূরুল ইসলাম ও পুলিশ সুপার মো: শাহ আবিদ হোসেনের সাথে কুমিল্লার সার্বিক বিষয়ে মতবিনিময় করেন।

বিচারিক অবস্থার বিষয়ে আলাপকালে কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মো: নুরুল ইসলাম জানান, সবকিছুই স্বাভাবিক ভাবে চলছে তবে আদালতের কার্যক্রম চালানোর জন্য স্থান সংকুলানের অভাব রয়েছে। তবে আদালত প্রাঙ্গনে নতুন ভবনের নির্মানাধীন কাজ শেষ পর্যায়ে রয়েছে বলে জানান গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল হক। এ সময় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা জনদুর্ভোগ কমানোর জন্য নির্মানাধীন নতুন ভবনের ২টি ফোর দ্রুত বিচারিক কাজে ব্যবহারের উপযুক্ত করার নির্দেশ দেন। মতবিনিময়কালে এসময় আরো উপস্থিত ছিলেন- ঢাকা থেকে আগত হাইকোর্টের রেজিষ্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন ও স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আক্তার।

সার্কিট হাউজে মতবিনিময় শেষে তিনি কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালত, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতসমূহের কার্যক্রম পরিদর্শন করেন এবং আদালত প্রাঙ্গনে একটি বৃক্ষ রোপন করেন। কুমিল্লার জজ আদালত ও ম্যাজিষ্ট্রেসি আদালত সমূহের কার্যক্রম পরিদর্শন করেন এ সময় তিনি সহকারী জজ আদালত (মুরাদনগর), অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত (সদর দক্ষিণ) ও সিনিয়র সহকারি জজ আদালত (সদর) পরিদর্শন করেন। পরে বিকেল ৩টায় জেলা আইনজীবি সমিতির আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান এবং সাড়ে ৪ টায় সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলনে যোগদান করেন।